ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভূমিহীন নেতার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

নোয়াখালী প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২৪, ০৭:৪৩ পিএম

ভূমিহীন নেতার বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন

ছবি: রূপালী বাংলাদেশ

নোয়াখালীর সুবর্ণচরে কুচক্রী মহলের ঢালাও ভাবে মিথ্যা মামলা দিয়ে হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে সুবর্ণচর উপজেলার চর জুবিলী ইউনিয়নের ভূমিহীন নেতা আবুল কালাম সফি চৌধুরী।

বুধবার (১৮ সেপ্টেম্বর) সকালে উপজেলার চর জুবিলী ইউনিয়নের চর জিয়া উদ্দিনে সফি চৌধুরীর নিজ বাড়িতে এ সংবাদ সম্মেলন করেন তিনি।

সংবাদ সম্মেলনে আবুল কালাম সফি চৌধুরী বলেন, গত ৫ আগস্ট স্বৈরাচার শেখ হাসিনার পতনের পর একটি কুচুক্রি মহল অন্যায়ভাবে তার বসতবাড়ী দোকানঘর ও তার ছেলেদের উপর হামলা করে।

হামলাকারীরা ইতিপুর্বে আওয়মী রাজনীতি করলেও হাসিনা পতনের পর রুপ পরিবর্তন করে তার সাথে এহেন ঘটনা ঘটায়। হামলার সময় তার দোকান থেকে নগদ টাকাসহ লুটপাট করে। এসময় মোটা অঙ্কের চাঁদা দাবী করে তারা। পরে চাঁদা না দেয়ায় তার বিরুদ্ধে বিএনপির সাথে একত্রিত হয়ে তার বিরুদ্ধে আন্দোলনে নিহত  ছাত্র হত্যা মামলায় ২টি হত্যা মামলা ও ১টি বন বিভাগের মামলা করে যা মিথ্যা এবং ভিত্তিহীন বলে দাবী করেন তিনি।

আবুল কালাম সফি চৌধুরী এসময় সকল মামলায় তদন্তপুর্বক জড়িতদের আইনানুগ ব্যবস্থা নেয়ার আহবান জানান এবং তার বিরুদ্ধে হত্যা মামলাসহ সকল মামলা প্রত্যাহারের দাবী জানান।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি জানান, তার কোন দলের সাথে সম্পৃক্ততা নেই। কোন পদ পদবীতে তিনি নেই বলে দাবী কর বলেন যে সকল মামলা দেয়া হয়েছে এমব মামলায় তিনি জড়িত নন, তিনি দীর্ঘ ২ বছর ধরে নানা জটিল রোগে ভুগছেন অসুস্থ্য শরীর নিয়ে বাড়ীতেই থাকতে হয় তাকে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সফি নেতার স্ত্রী এবং পুত্র ফজলুল হকসহ  সুবর্ণচরে কর্মরত সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

আরবি/জেডআর

Link copied!