ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

কারাগার থেকে পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গন্ডার গ্রেপ্তার

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৩:২৮ পিএম

কারাগার থেকে পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গন্ডার গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

ঢাকা: কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার থেকে পলাতক মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি এমদাদুল হক ওরফে গন্ডারকে আটক করেছে র‍্যাব-৩। সোমবার (২ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে রাজধানীর বংশালে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

বিষয়টি নিশ্চিত করে র‍্যাব-৩ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মোহাম্মদ ফয়জুল ইসলাম জানান, গত ৬ আগস্ট হাইসিকিউরিটি কাশিমপুর কেন্দ্রীয় কারাগার থেকে পালিয়ে যায় মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামি গন্ডার। এরপর থেকেই গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করে র‍্যাব। তারই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে তাকে বংশাল থেকে আটক করা হয়।

তিনি জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে ও অনুসন্ধানে জানা যায়, এমদাদুল হক হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত একজন আসামি। সে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় ৬ আগস্ট জেল হতে পলায়ন করে দেশের বিভিন্ন এলাকায় নিজেকে আত্মোগোপন করে আসছে।

২০১৩ সালের ১৭ জুলাই সকাল ১১টার দিকে পূর্ব শত্রুতার জের ধরে স্টেশনারি দোকানি কাজী জহুরুল ইসলাম বাবুকে মিরপুরের মধ্য মনিপুর এলাকার একটি বাসা থেকে ডেকে এনে ছুরিকাঘাতে হত্যা করে। দীর্ঘ বিচারিক প্রক্রিয়া শেষে বিজ্ঞ আদালত আসামিকে মৃত্যুদন্ড রায় দেন। তার নামে হত্যা, ডাকাতি, মাদকসহ একাধিক মামলা রয়েছে।

র‍্যাব জানায়, এমদাদুলকে গাজিপুরের কোনাবাড়ি থানায় হস্তান্তরের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

আরবি/এফআই

Link copied!