ঢাকা রবিবার, ২৯ সেপ্টেম্বর, ২০২৪

হাসিনার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি মধ্যনগর বিএনপির

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২৪, ০৫:১৯ পিএম

হাসিনার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি মধ্যনগর বিএনপির

ছবি: রূপালী বাংলাদেশ

আজ ১৫ই আগস্ট সুনামগঞ্জের মধ্যনগর উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠন খুনি হাসিনার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছেন। সুনামগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. কামরুল ইসলামের উপস্থিতিতে মধ্যনগর বিএনপি সমর্থিত সকল সংগঠনের নেতৃবৃন্দ উক্ত মিছিলে অংশ নেয়। মিছিলটি শহীদ মিনার প্রাঙ্গণ থেকে শুরু করে বাজার প্রদক্ষিণ করে আবু সাঈদ চত্বর পর্যন্ত গিয়ে আবার শহীদ মিনার প্রাঙ্গনে এসে শান্তিপূর্ণভাবে শেষ হয়। পরবর্তীতে শহীদ মিনার প্রাঙ্গনে জড়ো হয়ে বিভিন্ন নেতারা সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন।

জেলা বিএনপির সদস্য মো. কামাল হোসেন বলেন, ছাত্ররা সংগ্রাম করে ফ্যাসিস্ট সরকারের বিরুদ্ধে আমাদের বাংলাদেশকে নতুন এক স্বাধীনতা এনে দিয়েছে, মধ্যনগর উপজেলা যুবদলের আহ্বায়ক রায়হান ইসলাম বলেন আমরা বিএনপি‍‍`র লোকজন নৈরাজ্য ও দখলদারে বিশ্বাসী নই আমরা শান্তিতে বিশ্বাসী। 

ধর্মপাশা উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান উপজেলা বিএনপির সহ-সভাপতি মোশাহিদ বলেন, আমাদের উপজেলার সকল হিন্দু ভাইয়েরা কোন প্রকার গুজবে কান দিবেন না আমরা আপনাদের সাথে আছি এবং ভবিষ্যতে আপনাদের সাথে থাকব। 

মধ্যনগর উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক মো. আবুল বাশার বলেন, আমাদের মধ্যনগর শান্তিপ্রিয় মানুষ কিন্তু তৎকালীন ফ্যাসিস্ট সরকারের আমলে কতিপয় অতি উৎসাহী আওয়ামী লীগ নেতা মধ্যনগর কে লুটপাট করে খেয়েছে জনগণকে হয়রানি করেছে এবং সামাজিক মর্যাদাকে ভূলুণ্ঠিত করেছে। আমরা বিএনপির যত নেতা কর্মী আছে আমি তাদের উদ্দেশ্যে বলছি আপনারা দখল নৈরাজ্য এবং লুটপাটের বিরুদ্ধে সোচ্চার হোন, আমরা দেখিয়ে দিতে চাই আমরা বিএনপির লোকজন আওয়ামী লীগের থেকে সৎ নিষ্ঠাবান দেশপ্রেমিক এবং জনমানুষের বন্ধু। 

উপজেলা বিএনপি‍‍`র সাধারণ সম্পাদক এবং মধ্যনগর সদর ইউনিয়নের প্রাক্তন চেয়ারম্যান মো. মজনু মিয়া বলেন, গত ১৭টি বছর ধরে আমরা যে নির্যাতনের শিকার হয়েছি তা আপনারা সকলেই অবগত আছেন, তৎকালীন ফেসিস সরকারের আমলে সুবিধাভোগী নেতারা মধ্যনগর এর মানুষের জনজীবনে অশান্তির সৃষ্টি করেছে, সমস্ত ব্যবসা-বাণিজ্যে তারা একক আধিপত্য বিরাজ করে এলাকার জন মানুষকে হয়রানি করেছে। আমাদের তরুন ছাত্ররা এই নির্যাতন-নিপীড়নের বিরুদ্ধে এই ফ্যাসিস্টের বিরুদ্ধে সংগ্রাম করে আমাদেরকে পরিবর্তন এনে দিয়েছে আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছে আমরা পরিবর্তনে বিশ্বাসী আমরা মানুষের উন্নয়নে বিশ্বাসী আমরা জনগণের নিরবিচ্ছিন্ন শান্তিতে বিশ্বাসী। অতএব আমি সমস্ত নেতাকর্মীদের বলব আপনারা ধৈর্য ধরুন শান্ত হোন এবং আগামীতে আমরা একসাথে ঐক্যবদ্ধ থেকে নৈরাজ্য সন্ত্রাস লুটপাট অবৈধ দখলের বিরুদ্ধে প্রতিবাদ করব এবং জন মানুষের পাশে জনগণের হয়ে কাজ করব।

জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. কামরুল ইসলাম বলেন, বর্তমানে কেয়ারটেকার গভমেন্ট রয়েছে, আমরা কিন্তু সরকারে আসেনি, এই কথাটা আমাদের সবার মাথায় রাখতে হবে। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। আমার বিনীত অনুরোধ এখানে যারা নেতাকর্মী রয়েছেন সবাই দলের নেতাকর্মীসহ বিভিন্ন লোকদের উপর নজর রাখবেন কেউ যেন নৈরাজ্য সৃষ্টি করতে না পারে কেউ যেন মানুষের মনে অশান্তি সৃষ্টি করতে না পারে বিশেষ করে হিন্দু সম্প্রদায়ের লোকজন আমাদের কোন নেতাকর্মী দ্বারা যেন কোন ধরনের আক্রান্তের শিকার না হয় সেদিকে বিশেষভাবে লক্ষ্য রাখবেন। মধ্যনগর শান্তিপ্রিয় সম্প্রীতির এক অনন্য উদাহরণ তাই হিন্দু ভাইদেরকে বলবো আপনারা গুজবে কান না দিয়ে বিভ্রান্ত না হয়ে আপনারা আমাদের সাথে সমন্বয় করে আমাদের সাথে মিলেমিশে চলুন আমরা অতীতেও আপনাদের সাথে ছিলাম এখনো আছি ভবিষ্যতেও আপনাদের সাথে থাকবো। 

তিনি আরো বলেন, ৫ই আগস্ট যতো হত্যা ও নির্যাতন হয়েছে সুস্পষ্ট তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীরা কেহই যেন ছাড় না পায়।শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়ে গেছে, আমরা পালাইনি। আমরা আছি এবং থাকবো, আমরা সবাই মিলে সুন্দর সম্ভাবনাময় বাংলাদেশ গড়বো। এসময় আজকের কর্মসূচি শান্তিপূর্ণভাবে ভাবে সফল করার জন্য উপস্থিত সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে কর্মসূচির সমাপ্তি ঘোষণা করেন।

আরবি/জেডআর

Link copied!