ঢাকা শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪

বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে নড়াইলে বিক্ষোভ

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৯:৪১ পিএম

বিশ্বনবীকে অবমাননার প্রতিবাদে নড়াইলে বিক্ষোভ

ছবি: সংগৃহীত

ভারতে বিশ্বনবী (সা.) কে অবমাননার প্রতিবাদে নড়াইলে বিক্ষোভ মিছিল করেছেন ঊষার আলো ফাউন্ডেশন। ভারতের বিতর্কিত ধর্মগুরু রামগিরি মহারাজ কর্তৃক বিশ্বনবী (সাঃ)-কে কটুক্তি এবং বিজেপির বিধায়ক নিতীশ রানের মোসলমানদের হুমকির প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ২৭ সেপ্টেম্বর (শুক্রবার) জুম্মা বাদ নড়াইল কেন্দ্রীয় জামে মসজিদ থেকে মিছিলটি বের হয়। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুরাতন বাস টার্মিনাল এসে সমাবেশ করেন বিক্ষোভকারিরা।

এ সময় ঊষার আলো ফাউন্ডেশনের সভাপতি মিনহাজুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাফায়াত উল্লাহর সঞ্চালনায় বক্তব্য দেন, মাওলানা শামীম আহম্মেদ, মাওলানা আইয়ুব আলী আনসারী, তুহিন বিন আব্দুর রাজ্জাক, আরিফ হাসান, হামিদুল হক তনু, তামিম, আশিক, হাসানুল তনু, মোখলেছুর রহমান শান্ত প্রমূখ।

ঊষার আলো ফাউন্ডেশনের সভাপতি মিনহাজুল ইসলাম বলেন, আমরা মুসলিম, হিন্দু কাঁধে কাঁধ মিলিয়ে বসবাস করি। কোন বিচ্ছিন্ন ঘটনা ঘটলেই ইন্ডিয়া থেকে বলা হয় বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নেই। অথচ, ইন্ডিয়ায়ই সংখ্যালঘু কোন জাতি নিরাপদে বসবাস করতে পারেনা। এজন্য ইন্ডিয়াকে ক্ষমা চাইতে হবে।

এছাড়া তিনি আরও বলেন, ইন্ডিয়ার মতো সাম্প্রদায়িকতা বাংলাদেশে সহ্য করা হবেনা। আমাদের প্রাণের চেয়ে প্রিয় বিশ্বনবী হযরত মোহাম্মদ (সা.) কে কটুক্তি ও ধর্ম অবমাননার সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন পাশ করতে হবে। অন্যদিকে কেউ মন্দিরে আঘাত করলে সেই হাত ভেঙে দেওয়া হবে।

আরবি/জেডআর

Link copied!