ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

নড়াইলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ

নড়াইল প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৮:৪৩ পিএম

নড়াইলে প্রধান শিক্ষকের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ

ছবি: রূপালী বাংলাদেশ

নড়াইল সদর উপজেলার হিজলডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. হাসিবুর রহমানের বিরুদ্ধে দুর্নীতি অনিয়মের অভিযোগ এনে বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) বেলা ১২ টার দিকে নড়াইল সদর উপজেলার মুলিয়া ইউনিয়নের হিজলডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয় চত্বরে এ বিক্ষোভ মিছিল হয়। 

এ সময় বক্তব্য রাখেন, হিজলডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের গনিতের শিক্ষক কাঞ্চিরাম বিশ্বাস, ওয়ার্ড সদস্য সুজন গাইন, জগন্নাথ বিশ্বাস, প্রিয়াঙ্কা বিশ্বাস, অনিমেষ বিশ্বাস, কার্ত্তিক মহলদার, বৃষ্টি বিশ্বাস, লিটন মজুমদার, সঞ্জয় রায়, সৈলেন মহলদার প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, হিজলডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ে সম্প্রতি সময়ে ৪র্থ শ্রেণীর কর্মচারী পদে ৩টি নিয়োগ হয়েছে। এ নিয়োগে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হাসিবুর রহমান, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কৃষ্ণপদ  সাকারির ছেলে দীপক সাকারি, বিদূৎসাহি সদস্য মনোরঞ্জন  বিশ্বাস সেচ্ছাচারিতা, দুর্নীতি, অনিয়ম ও অর্থ বানিজ্য করেছে।

বানিজ্যকৃত অর্থ বিদ্যালয়ের উন্নয়ন কাজে ব্যায় করার দাবি জানিয়ে বক্তারা বলেন, নিয়োগে টাকা নেওয়ার বিষয়টি বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি কৃষ্ণপদ সাকারি জনসম্মুখে শিকার করেছেন যার ভিডিও ফুটেজ আমাদের কাছে রয়েছে। নিয়োগ থেকে নেওয়া টাকা বিদ্যালয়ের উন্নয়ন কাজে ব্যায় করে হবে অথবা ওই নিয়োগ বাতিল করে প্রধান শিক্ষকের পদত্যাগ করতে হবে।

এ বিষয়ে হিজলডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হাসিবুর রহমানের কাছে জানতে চাইলে তিনি বলেন, এখানে আমার কোনো সম্পৃক্ততা নেই, আমি কিছু জানিনা। নিয়মতান্ত্রিক ভাবে অফিসিয়াল সিস্টেম অনুযায়ী কাজ করে আমি বসে আছি।

এ বিষয়ে জানতে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ছেলে দীপক সাকারি ও বিদূৎসাহি সদস্য মনোরঞ্জন বিশ্বাসকে মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনারা ফোন রিসিভ করেননি।

নড়াইল জেলা শিক্ষা অফিসার মো. জাহাঙ্গীর জানান, এ বিষয়ে আমরা আগে একটা লিখিত অভিযোগ পেয়েছিলাম কিন্তু বিদ্যালয় পরিচালনা কমিটির বিরুদ্ধে মামলা থাকায় তদন্ত করা সম্ভব হয়নি। তবে বিদ্যালয়ে বিক্ষোভ সম্পর্কে কিছু জানা নেই।

আরবি/জেডআর

Link copied!