ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

অবশেষে দখলে রাখা অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো রেলওয়ে বিভাগ

সজীব আলম, লালমনিরহাট

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৯:১২ পিএম

অবশেষে দখলে রাখা অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো রেলওয়ে বিভাগ

ছবি: রূপালী বাংলাদেশ

অবশেষে ক্ষমতার দাপট দেখিয়ে দখলে রাখা রেলওয়ে ভূমির উপর নির্মিত আওয়ামী লীগ নেতার অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো রেলওয়ে ভূসম্পত্তি বিভাগ। গতকাল বৃহস্পতিবার বিকেলে ভেক্যু দিয়ে ওই অবৈধ স্থাপনা গুলো গুড়িয়ে দিয়েছেন তারা।

রেলওয়ে সূত্র ও স্থানীয়রা জানান, লালমনিরহাটের খোর্দসাপটানা এলাকায় শরিফুল ইসলাম শরীফ নামের এক আওয়ামী লীগ নেতা ক্ষমতার দাপট দেখিয়ে রেলওয়ের জমির উপর সিনথিয়া ট্রেডিং নামে একটি  ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলেন। দীর্ঘদিন থেকে ওই ব্যবসায়ী দলীয় প্রভাব দেখিয়ে রেলওয়ের জায়গায় ওই অবৈধ স্থাপনা নির্মান করে ব্যবসা করে আসছে। এর আগেও রেলওয়ে কর্তৃপক্ষ তাকে তিন দফা নোটিশ দিলেও সে জায়গা ছাড়েনি। বরং কয়েকদফা উচ্ছেদ অভিযানে এলে আওয়ামী লীগ নেতাকর্মীদের বাঁধার মুখে ফিরে যেতে হয়েছে রেলওয়ে কর্তৃপক্ষকে। শুরু তাই নয় অভিযানে আসলেই সদর আসনের সাবেক এমপি এ্যাডভোকেট মতিয়ার রহমান মোবাইল ফোনে কথা বলে উচ্ছেদ অভিযান পরিচালনা করতে বরাবর নিষেধ করেন গেছেন। পরে একান্ত বাধ্য হয়েই রেলওয়ে কর্তৃপক্ষ আদালতে মামলা দায়ের করে । মামলার শুনানিতে আদালতের রায় এলে অবশেষে বৃহস্পতিবার ভেক্যু দিয়ে অবৈধ স্থাপনা গুড়িয়ে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

এ বিষয়ে রেলওয়ে বিভাগীয় এস্টেট অফিসার পূর্ণেন্দু দেব বলেন, রেলওয়ে ভূসম্পত্তি দখল করে রাখার কোনো সুযোগ নেই। এই দখলি জমি বাংলাদেশ রেলওয়ের সম্পত্তি। এতোদিন তারা ক্ষমতার অপব্যবহার করে জমি দখল করে রেখেছিল। রেলওয়ের পক্ষ থেকে বারংবার তাদের নোটিশ পাঠানো হলেও তারা জায়গা ছাড়েনি। তাই আদালতের রায়ের প্রেক্ষিতে আমরা উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি।

উচ্ছেদ অভিযানে জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট তাপসী তাবাসসুম উর্মিসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরবি/জেডআর

Link copied!