ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

ট্রাকসহ চুরি হওয়া রড মিলল আ. লীগ নেতার গোডাউনে

টাঙ্গাইল প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২২, ২০২৪, ০৬:৩১ পিএম

ট্রাকসহ চুরি হওয়া রড মিলল আ. লীগ নেতার গোডাউনে

ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ থেকে চুরি হওয়া ট্রাকবোঝাই রড টাঙ্গাইলের আওয়ামী লীগের এক নেতার গোডাউন থেকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) সেই রড ট্রাকেবোঝাই করে নারায়ণগঞ্জে নিয়ে যাওয়া হয়। তবে অভিযানের খবর পেয়ে চুরির রড কেনা ডিলার আগেই পালিয়েছেন।

চুরির রড যে গোডাউন থেকে উদ্ধার করা হয়েছে সেটি ‘মেসার্স করিম এন্টারপ্রাইজ’র । এর ডিলার আওয়ামী লীগ নেতা আব্দুল করিম। তিনি ভুঞাপুর উপজেলার গোবিন্দাসী ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পদক।

বৃহস্পতিবার সন্ধ্যায় ট্রাকবোঝাই রড বঙ্গবন্ধু সেতু-ভূঞাপুর সড়কসংলগ্ন উপজেলার নিকরাইল ইউনিয়নের সিরাজকান্দি বাজারের মেসার্স করিম এন্টারপ্রাইজের গোডাউন থেকে উদ্ধার করা হয়। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডিলার ও আব্দুল করিম পালিয়ে যান। এছাড়া ট্রাকচালক পালালেও ট্রাকটি জব্দ করা হয়েছে।

জানা যায়, গত ১৮ সেপ্টেম্বর রাতে সোনারগাঁও এলাকার সালাম স্টিল কনকাস্ট রি-রোলিং মিলস (মদনপুর ইউনিট) থেকে ট্রাকভর্তি ২০ টন রড নিয়ে চালক মো. হাসান (২৭) কেরানীগঞ্জের হাসানাবাদ ট্রেডার্সের উদ্দেশে রওনা হয়। এরপর আর ট্রাকভর্তি রড ও চালককে পাওয়া যায়নি। পরে ওই দিন নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় অভিযোগ করে প্রতিষ্ঠানটি।

সালাম স্টিল মিলসের জেনারেল ম্যানেজার শফিকুল আলম পলাশ বলেন, গত ১৮ সেপ্টেম্বর রাতে মিল থেকে ২০ টন রড নিয়ে একটি ট্রাক বের হয়ে যায়। পরে চালক, ট্রাক ও রডের কোনো খবর পাওয়া যায়নি। পরে থানায় একটি অভিযোগ করি। ১৯ তারিখ ওই ট্রাকে থাকা একজন হেলপার অফিসে এসে জানায় রডগুলো সিরাজকান্দি বাজার এলাকায় একটি দোকানে রাখা হয়েছে। ট্রাকটিও আছে সেখানে। পরে আমরা থানা পুলিশের সহায়তায় সেখানে যাই এবং ট্রাক ও রড উদ্ধার করা হয়। তবে খবর পেয়ে ডিলার করিম পালিয়ে যান।

সোনারগাঁও থানার উপ-পরিদর্শক (এসআই) সাদ্দাম বলেন, অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করি। গোপন সংবাদে জানতে পারি রড ও ট্রাকটির হদিস। পরে চোর চক্রের মূলহোতা মেসার্স করিম এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী আব্দুল করিমের ব্যবসাপ্রতিষ্ঠান থেকে ২০ টন রড জব্দ করা হয়। এ ঘটনায় করিম পলাতক রয়েছেন।

ভূঞাপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আনোয়ার হোসেন জানান, নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় রড চুরির মামলা হয়েছিল। পরে ভূঞাপুর থানাপুলিশের সহায়তায় চুরি হওয়া রড ও ট্রাক উদ্ধার করা হয়েছে।

রূপালী বাংলাদেশ

Link copied!