ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

ইতালি যাওয়ার সময় নিখোঁজ দুই ভাইয়ের মৃত্যুর গুঞ্জন, স্বজনদের আহাজারি!

কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২৪, ০৬:৪৫ পিএম

ইতালি যাওয়ার সময় নিখোঁজ দুই ভাইয়ের মৃত্যুর গুঞ্জন, স্বজনদের আহাজারি!

ছবি: রূপালী বাংলাদেশ

মাদারীপুর: অবৈধভাবে সাগর পথে লিবিয়া থেকে ইতালি যাওয়ার সময় মিলন মুন্সি (৩৫) ও আল-আমিন মুন্সি (৩০) নামে আপন দুই ভাইয়ের একই সঙ্গে সাগরে ডুবে মৃত্যুর গুঞ্জনে স্বজনদের মাঝে বুকফাটা আহাজারি। নিখোঁজ মিলন ও আল-আমিন মুন্সি মাদারীপুরের ডাসার উপজেলার গোপালপুর এলাকার পশ্চিম পূয়ালী গ্রামের সিরাজ মুন্সির ছেলে। বুধবার সকালে দুই সন্তানের সাগরে ডুবে মৃত্যুর গুঞ্জনের খবর ছড়িয়ে পড়লে পরিবারে নেমে আসে শোকের ছায়া ও স্বজনদের কান্নায় ভারী হয়ে ওঠে পুরো গ্রাম।

সরেজমিন ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, সংসারের হাল ধরার জন্য দুচোখ ভরা স্বপ্ন নিয়ে ৬ মাস আগে অবৈধ পথে বাংলাদেশ থেকে লিবিয়া যান মিলন ও আল-আমিন মুন্সি। প্রায় সাড়ে তিন মাস ধরে দুই ভাই মিলন মুন্সি ও আল-আমিন মুন্সির সাথে তার পরিবারের সমস্ত যোগাযোগ বিছিন্ন হয়ে যায়। গত মঙ্গলবার রাতে ভুক্তভোগী পরিবারের সদস্যরা জানতে পারেন মিলন ও আল-আমিন মুন্সি লিবিয়ায় দালালদের গেমস ঘরে অবরুদ্ধ থেকে বের হয়ে একটি বোর্ড যোগে ভূমদা সাগর পারি দিয়ে ইতালি রওনা দেন। এসময় হঠাৎ করে বোর্ডের তলা ফেটে সাগরের মাঝে খানে ডুবি গিয়ে বেশ কিছু লোকজনসহ মিলন ও আল-আমিন মুন্সি মারা যায় বলে তাদের গ্রামের বাড়িতে খবর আসে। এ মৃত্যুর গুঞ্জনের খবরে পরিবারের ভীষন আহাজারিতে ভারী হয়ে ওঠে পুরো এলাকাটি।

ভুক্তভোগী নিখোঁজ মিলন ও আল আমিনের বাবা সিরাজ মুন্সি জানান, গোপালপুর ইউপি চেয়ারম্যান ফরহাদ মাতুব্বর আমার দুই ছেলেকে ইতালী পাঠানোর জন্য আমাদের কাছ থেকে মোট ৩০ লাখ টাকা নেয়। প্রায় ৬ মাস ধরে আমার দুই ছেলেকে সে কোথায় পাঠিয়েছে তার কোন খোজখবর সঠিকবাবে দিতে পারেননি। তার কাছে বারবার আমার দুই ছেলের খোঁজখবর জানতে চাইলে সে কোন সঠিক তথ্য দিতে পারেননি। ফরহাদ মাতুব্বর আমার দুই ছেলের কোন খোজ না দিয়ে এই পর্যন্ত বিভিন্ন তালবাহানা করে আসছে। আমার দুই ছেলেকে মৃত্যু অথবা জীবিতকারে ফেরত চাই। আমার আর কিছু চাওয়া পাওয়ার নাই।

নিখোঁজ দুই ভুক্তভোগীর খালাতো ভাই মানিক জানায়, মিলন ও আল আমিন লিবিয়া গেমস ঘর থেকে বের হয়ে একসাথে ভুমদা সাগর পথে একই সঙ্গে তিনটি বোর্ড পাড়ি দিয়ে রওনা দেয়। পথিমধ্যে তাদের বোর্ডের তলা ফেটে ডুবে গিয়ে বোর্ডে থাকা সকলে নিখোঁজ হয়। ওই বোর্ডে আমার দুই খালাতো ভাইও ছিল। তাদের মৃত্যু হওয়ার খবরটি পুরো এলাকায় ছড়িয়ে পড়ে। মাদারীপুরের আরেক এক যুবক দেশে এসে আমাদের জানিয়েছে। সে অন্য বোর্ডে ছিল ধরা খেয়ে দেশে ফিরে এসেছে। সে দেশে ফিরে আমাদের জানিয়েছে মিলন আর আল আমিন আর নেই।

তবে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান মো. ফরহাদ মাতুব্বরের দাবি, নিখোঁজ হওয়া দুই ভাইকে শীঘ্রই দেশে আনা হবে। তিনি আগামী ১০ তারিখ পর্যন্ত ভুক্তভোগী পরিবারের কাছ থেকে সময় নিয়েছেন।

এ ব্যাপারে ডাসার থানার ওসি এসএম শফিকুল ইসলাম জানান, আমরা বিষটি জেনেছি। ভুক্তভোগীর বাড়িতে পুলিশ পাঠিয়েছি। মিলন ও আল-আমিনের মুত্যুর খবরটি সামাজিক যোগাযোগ মাধামেও ভাইরাল হয়েছে। তবে ভুক্তভোগী পরিবারের অভিযোগ পেলে ব্যবস্থা নিবেন। 

আরবি/জেডআর

Link copied!