ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

পজিটিভ বাংলাদেশের স্বপ্নের কথা বলবে রূপালী বাংলাদেশ

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ১১:০৩ এএম

পজিটিভ বাংলাদেশের স্বপ্নের কথা বলবে রূপালী বাংলাদেশ

ছবি: রুপালী বাংলাদেশ

বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে সমাজকে দিকনির্দেশনা দেওয়ার অনুরোধ জানিয়েছেন একুশে পদকপ্রাপ্ত ব্যক্তিত্ব ক্যাপ্টেন (অব.) আজিজুল ইসলাম। তিনি বলেন, পজিটিভ বাংলাদেশের কথা লিখুন, সফলতার কথা লিখুন, মানুষের সুখ-দুঃখের কথা লিখুন-যাতে নিপীড়িত মানুষ পরিত্রাণ পায়। তিনি আরও বলেন, ‘আমি আশা করি, পজিটিভ বাংলাদেশের স্বপ্নের কথা বলবে রূপালী বাংলাদেশ।’

রোববার (২০ অক্টোবর) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর শিল্পকলা একাডেমি অডিটরিয়াম হলে জাতীয় দৈনিক রূপালী বাংলাদেশের নবযাত্রা উপলক্ষে আয়োজিত আড্ডা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সংবাদকর্মীদের উদ্দেশ্যে এই অনুরোধ করেন তিনি।

তিনি আরও বলেন, ‘২০২৪ সালে এসে আমরা বৈষম্যবিরোধী এমন একটি বাংলাদেশের স্বপ্ন দেখছি, যেখানে কথা বলার অধিকার থাকবে।’ বৈষম্যবিরোধী গণঅভ্যুত্থানে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে একুশে পদকপ্রাপ্ত এই বংশীবাদক আরও বলেন, একাত্তরের ধারাবাহিকতায় ২০২৪-এর ছাত্র-জনতার আন্দোলন। এই আন্দোলনকে কখনোই একাত্তর থেকে আলাদা করা যাবে না।

দৈনিক রূপালী বাংলাদেশের নবযাত্রা অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্যে সংগীতশিল্পী আব্দুল মান্নান রানা বলেন, সাংবাদিকরা হলো কলমযোদ্ধা। দিনের প্রতিটি মুহূর্ত আপনাদের পরিস্থিতির সঙ্গে যুদ্ধ করে চলতে হয়। আপনাদের এই যুদ্ধ যেন ন্যায় ও সততার পক্ষে থাকে, সেটাই অনুরোধ করব।
সিনিয়র সাংবাদিক নাজিম উদ্দিন শ্যামল বলেন, ‘দেশের যেকোনো পরিস্থিতিতে কঠিন সময় পার করতে হয় আমাদের।’ তিনি আরও বলেন, সাংবাদিকতা হচ্ছে সাহসিকতার ব্যাপার। সাংবাদিকতা হচ্ছে ইবাদতের ব্যাপার।

দৈনিক আমার দেশ পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় প্রধান জাহিদুল ইসলাম কচি বলেন, রূপালী বাংলাদেশের সম্পাদক সায়েম ফারুকী চট্টগ্রামের সন্তান। আমি আশা করব, চট্টগ্রামের মানুষের সুখ-দুঃখের কথা বলবে রূপালী বাংলাদেশ। চট্টগ্রামের মানুসের স্বপ্নের কথা তুলে ধরবে রূপালী বাংলাদেশ।

সাংবাদিকতায় আপস করার কোনো সুযোগ নাই জানিয়ে গণমাধ্যমকর্মীদের উদ্দেশ্যে সিনিয়র সাংবাদিক ফারুক ইকবাল বলেন, ‘আপনারা মাঠের সৈনিক। ক্লান্ত হলে জিরিয়ে নেবেন। কিন্তু আপস করবেন না।’

আবুল মনসুর বলেন, সাংবাদিকতায় সততা এবং সাহসিকতার কোনো বিকল্প নেই। আপনি যদি সততার সঙ্গে সাংবাদিকতা করেন তাহলে তথ্য নির্ভর সাংবাদিকতা আপনাকে অনেকদূর নিয়ে যাবে।

দৈনিক রূপালী বাংলাদেশের নবযাত্রায় শুভকামনা জানিয়ে বক্তব্য দেন চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ফারুক ইকবাল, ৭১-টেলিভিশনের চট্টগ্রাম ব্যুরোপ্রধান সাংবাদিক সাইফুল ইসলাম শিল্পী, দৈনিক আমার দেশ পত্রিকার চট্টগ্রাম বিভাগীয় প্রধান জাহিদুল ইসলাম কচি, চট্টগ্রাম মেট্রোপলিটন সাংবাদিক ইউনিয়নের সভাপতি মোহামদ শাহ নেওয়াজ, চট্টগ্রাম প্রেসক্লাবের সাবেক সভাপতি ফারুক ইকবাল, চট্টগ্রাম রিপোর্টার্স ফোরামের সভাপতি কাজী আবুল মনসুর, সাধারণ সম্পাদক আলীউর রহমান, সিপ্লাস টিভির সম্পাদক আলমগীর অপু, সাংবাদিক ফারুক মনির, কামরুজ্জামান রণি, কামাল পারভেজ, নুর আহমেদ রানা, রূপালী বাংলাদেশের স্টাফ রিপোর্টার শাহাব উদ্দীন, খাগড়াছড়ি জেলা প্রতিনিধি হলাপ্রু মারমা, উপজেলা প্রতিনিধি আব্দুর রহিম, এম এম রাশেদ, ফিরোজ মাহমুদ, মোরশেদ আলম, সবুজ অরন্য।

দৈনিক রূপালী বাংলাদেশের চট্টগ্রাম ব্যুরোপ্রধান জালালউদ্দিন সাগরের সঞ্চালনায় মনোমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করে নৃত্যরূপ একাডেমির অর্ধশতাধিক শিল্পী, ফ্যাশন কিউ পরিবেশন করে স্টার ফেয়ার ইনস্টিটিউটের শিশুমডেল এবং সবার শেষে গান গেয়ে মঞ্চমাতান নাটাই ব্যান্ডের কণ্ঠশিল্পী আল তুশি।

আরবি/জেআই

Link copied!