ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

কুষ্টিয়ায় রূপালী বাংলাদেশ‍‍`র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২০, ২০২৪, ০৮:৪৩ পিএম

কুষ্টিয়ায় রূপালী বাংলাদেশ‍‍`র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত

ছবি : রূপালী বাংলাদেশ

কুষ্টিয়ায় র‍্যালি, আলোচনা সভা ও কেক কাটার মধ্যদিয়ে দৈনিক রূপালী বাংলাদেশ‍‍`র প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়েছে। রোববার (২০ অক্টোবর) সন্ধ্যায় কুষ্টিয়া শহরের সিঙ্গার মোড়স্থ মিডিয়া হাউজে এ প্রকাশনা উৎসব অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন কুষ্টিয়া প্রেস ক্লাবের সাবেক সভাপতি এবং দৈনিক আজকের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক গাজী মাহবুব রহমান।

দৈনিক রূপালী বাংলাদেশ‍‍`র কুষ্টিয়া জেলা প্রতিনিধি ও কুষ্টিয়া প্রেসক্লাবের সদস্য সুজন কুমার কর্মকারের পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখবেন, কুষ্টিয়া প্রেস ক্লাবের যুগ্ম-সাধারণ সম্পাদক এবং নাগরিক টেলিভিশন ও আজকের পত্রিকার জেলা প্রতিনিধি দেবাশীষ দত্ত।

আরও বক্তব্য রাখেন- দৈনিক মানবজমিন পত্রিকার জেলা প্রতিনিধি এ জে সুজন, দৈনিক খোলা কাগজের জেলা প্রতিনিধি সৌরভ হোসেন, দৈনিক চিত্র পত্রিকার জেলা প্রতিনিধি লাল্টু রহমান, সমাজ সেবিকা মেঘ, পাপ্পু প্রমুখ।

বক্তারা পত্রিকা সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, এ দেশের অর্থনৈতিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিকসহ সকল ক্ষেত্রে উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে রূপালী বাংলাদেশ। উন্নয়ন সাফল্য ও সম্ভাবনাকেও সুনিপুণভাবে তুলে ধরবে। আগামীতে সব ক্ষেত্রে বস্তুনিষ্ঠ দায়িত্বশীল ও সাহসী ভূমিকা রাখবে। এগিয়ে যাবে জাতীয় দৈনিক রূপালী বাংলাদেশ।

বক্তারা আরও বলেন, সংবাদপত্র সমাজের দর্পণ। একটি গণতান্ত্রিক রাষ্ট্র ব্যবস্থায় গণমাধ্যম হিসেবে সংবাদপত্রের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। মুক্তবুদ্ধি চর্চার মাধ্যমে সংবাদপত্র একটি অগ্রসরমাণ জাতি গঠনে নিয়ামক হিসেবে কাজ করতে পারে। অপসংস্কৃতি, মূল্যবোধের অবক্ষয়, মাদক, দুর্নীতি ও সন্ত্রাস রোধে গণমাধ্যম বিশেষ করে সংবাদপত্র বলিষ্ঠ পদক্ষেপ নিয়ে একটি নিষ্কলুষ সমাজ গঠনে অগ্রপথিকের ভূমিকা পালন করতে পারে।

পত্রিকাটি বস্তুনিষ্ঠ এবং গঠনমূলক সংবাদ পরিবেশনের মাধ্যমে দেশে সুশাসন, গণতন্ত্র ও উন্নয়নের ধারা ত্বরান্বিত করতে তাদের অবদান অব্যাহত রাখবে বলে দৃঢ় বিশ্বাস। পত্রিকাটি পেশাদারিত্ব বজায় রেখে দেশ ও জাতির কথা বলে মাটি ও মানুষের কাছে পৌঁছাতে সক্ষম হবে এই প্রত্যাশা আমাদের সবার।

আরবি/ এইচএম

Link copied!