ঢাকা সোমবার, ৩০ সেপ্টেম্বর, ২০২৪

চট্টগ্রামে ছাত্র বিক্ষোভে গুলিবিদ্ধ আহত সাইফুলের মৃত্যু

ফেনী প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৪, ০৫:২৫ পিএম

চট্টগ্রামে ছাত্র বিক্ষোভে গুলিবিদ্ধ আহত সাইফুলের মৃত্যু

ছবি: সংগৃহীত

চট্টগ্রামে বৈষম্যবিরোধী ছাত্র বিক্ষোভে আওয়ামী লীগের সন্ত্রাসীদের গুলিতে গুলিবিদ্ধ ফেনীর সন্তান সাইফুল ইসলাম মৃত্যুবরণ করেছেন। সোমবার (৩০ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে ঢাকা সিএমএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। 

নিহত সাইফুল ফেনীর দাগনভূঞা উপজেলার সিন্দুরপুর ইউনিয়নের কৈশল্লাহ গ্রামের মধ্যপাডা এলাকার কাশেম কোম্পানি বাড়ির আলতাফ হোসেনের ছেলে।

নিহত সাইফুলের পরিবার ও স্বজনরা জানান, দীর্ঘদিন ধরে সাইফুল তাদের পরিবারের সাথে চট্টগ্রামে বসবাস করে আসছিলেন। গত ৪ আগস্ট চট্টগ্রামে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভে সক্রিয় অংশগ্রহণ করে সাইফুল। বিক্ষোভ চলাকালে সাইফুল কোতয়ালী থানার পুরাতন স্টেশনের সিআরবি এলাকায় সন্ত্রাসীদের হামলায় গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন।

তাৎক্ষণিক তাকে প্রথমে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল ও পরে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তিনি সরকারি খরচে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। সোমবার সকালে লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তার মৃত্যু হয়।

স্থানীয় সূত্রে জানায়, নিহত সাইফুল ইসলামের প্রথম জানাজা ঢাকায় এবং পরে সন্ধ্যায় ফেনীতে গ্রামের বাড়িতে জানাজা শেষে দাফন করা হবে। সাইফুলের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে এলাকায় শোকের ছায়া নেমে আসে।

দাগনভূঞা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নিবেদিতা চাকমা গুলিবিদ্ধ সাইফুল ইসলামের মৃত্যু নিশ্চিত করে বলেন, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে চট্টগ্রামে  গুলিবিদ্ধ হয় সাইফুল ইসলাম। এরপর  তিনি দীর্ঘদিন ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে মারা যায়।

আরবি/ এইচএম

Link copied!