ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

ভারতে বসে এখনো ষড়যন্ত্র করছে শেখ হাসিনা: মাহিন সরকার

জয়পুরহাট প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২৪, ০৯:০৬ পিএম

ভারতে বসে এখনো ষড়যন্ত্র করছে শেখ হাসিনা: মাহিন সরকার

ছবি: রূপালী বাংলাদেশ

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সমন্বয়ক মাহিন সরকার বলেছেন, শেখ হাসিনার পতনের পর ভারতে পালিয়ে গেলেও সেখানে বসে এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে যাচ্ছেন। আপনারা দেখেছেন, কিভাবে একটি পলিটিকাল বন্যা বাংলাদেশে ধেয়ে এসেছে। কোন বার্তা ছাড়াই পানি ছেড়ে দেওয়া হয়েছে। আমরা মনে করি এটা পলিটিক্যাল বন্যা। এর বাহিরেও বিভিন্ন গ্রæপ আমাদের ব্যানারকে ব্যবহার করে পলিটিক্যাল স্বার্থ উদ্ধারে উঠে পড়ে লেগেছে। আমাদের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র হচ্ছে।

শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে জেলা শিল্পকলা একাডেমিতে জয়পুরহাট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে গণঅভ্যুত্থানের প্রেরনায় শহীদ পরিবারের সাথে সাক্ষাৎ ও দুর্নীতি, চাঁদাবাজি ও সন্ত্রাসের বিরুদ্ধে ছাত্র-নাগরিক মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমি আহবান জানাবো, ৫ আগস্টের আগ পর্যন্ত ছাত্র-জনতা যেভাবে ঐক্যবদ্ধ থেকে ফ্যাসিস্ট হাসিনার পতন ঘটিয়েছেন এবং তাকে পালিয়ে যেতে বাধ্য করেছেন, সেইভাবেই আগামীতেও আপনারা ঐক্যবদ্ধ থাকবেন। কারণ আপনাদের ঐক্যবদ্ধতা দিনশেষে বাংলাদেশ বিনির্মানে ও বর্তমান ভংগুর কাঠোনো পুনর্গঠনের ক্ষেত্রে খুব বেশি প্রয়োজন। আমরা সারাদেশ থেকে ছাত্র আন্দোলনে শহীদ ও আহতের তালিকা সংগ্রহ করছি। এসব পরিবারকে কিভাবে পুনর্বাসন করা সে বিষয়ে আলোচনা হচ্ছে। আহতের চিকিসার বিষয়ে আমরা কাজ করছি।

এ সময় উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় সমন্বয়ক কুররাতুল আইন কানিজ, ইফতেকার আলম আসাদ, সাইফুল ইসলাম, আবদুল্লাহ আল মাহমুদ মেহেদী, ফয়সাল আহমেদ, আল রাকিব, ফাতিন মাহদি, সাদিকুল ইসলাম স্বাধীন, শ্রী ঐশিক মন্ডল জয় ও ইমাম হুসাইন ইমন, জয়পুরহাটে আন্দোলনে নেতৃত্ব দেওয়া হাসিবুল হক সানজিদ, কেএম সাজিন, ছামিতুন ইসলাম মিতুন, মোহতাসিন মিনাল প্রমুখ।

আরবি/জেডআর

Link copied!