ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

বিএনপি জামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে পটিয়ায় শ্রমিক লীগের বিক্ষোভ

নিউজ ডেস্ক

প্রকাশিত: আগস্ট ৩, ২০২৪, ০৮:০৮ পিএম

বিএনপি জামায়াতের নৈরাজ্যের বিরুদ্ধে পটিয়ায় শ্রমিক লীগের বিক্ষোভ

ছবি: রূপালী বাংলাদেশ

বিএনপি-জামায়াতের দেশবিরোধী ষড়যন্ত্র-নৈরাজ্যের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশ করেছে চট্টগ্রামের পটিয়া উপজেলা ও পৌরসভা শ্রমিক লীগ।

শনিবার (৩ আগস্ট) দুপুরে উপজেলা আওয়ামী সুপার মার্কেট চত্বরে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি।

পৌর শ্রমিক লীগের সভাপতি শফিকুল ইসলামের সভাপতিত্বে ও খোরশেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন পটিয়া পৌর মেয়র আইয়ুব বাবুল, আলমগীর আলম, এম এন এ নাছির, যুবলীগ নেতা ডি এম জমির উদ্দিন, সাইফুল হাসান টিটু, সাজেদা বেগম, কাউন্সিলর গোফরান রানা, চেয়ারম্যান ইনজামুল হক জসিম, নুরুল করিম, সাইফুল্লাহ পলাশ, আবু সাদাত মোহাম্মদ সায়েম, আবুল হাসনাত ফয়সাল,  এনাম মজুমদার, মোরশেদুল হক, শফিকুল ইসলাম শফিক, রবিউল হোসেন রুবেল, জাহাঙ্গীর আলম, ইউসুফ নবী টিপু, জসিম উদ্দিন, মাহবুবুল আলম, মনজুর আলম, আনসুর মেম্বার, হাসান উল্লাহ চৌধুরী, রিটন নাথ, শাহ আলম মেম্বার,  আবদুর রউফ ভূট্রো, হারুনুর রশিদ, নুর মোহাম্মদ, বেলাল, করিম, শহিদ, আবদুল আলিম, তানিম, মহিউদ্দিন প্রমুখ।  

প্রধান অতিথির বক্তব্যে জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্হায়ী কমিটির সদস্য মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্থ করতে রাজধানীসহ সারাদেশে কোটা আন্দোলনের নামে বিএনপি-জামায়াত নৈরাজ্যের সৃষ্টি করেছে। আওয়ামী লীগ সরকারকে উৎখাত করতে একের পর এক বিএনপি-জামায়াত ষড়যন্ত্র করে যাচ্ছে।

জেলা আওয়ামী লীগের এ নীতি নির্ধারক আরো বলেন, ২১ জুলাই আপিল বিভাগ যখন কোটা সংস্কার করে রায় দিলেন হাইকোর্ট। দেশবাসী ভেবেছিলেন আন্দোলনের আর প্রয়োজন হবে না। কোটা সংস্কার নিয়ে ছাত্রদের যা প্রত্যাশা ছিল তার চেয়ে বেশি দেওয়া হয়েছে। কিন্তু এরপর নতুন মাত্রায় সহিংসতা শুরু হলো। কারণ বিএনপি-জামায়াত সরকার পতনের একদফা দাবি বাস্তবায়নে কৌশলে ছাত্রদের পেছনে অবস্থান নিলো। দেশব্যাপী জামাত-বিএনপিথর সন্ত্রাসীরা যেভাবে বর্বরতা নারকীয় হত্যাকাণ্ড ঘটিয়েছে তা মানব ইতিহাসের কলঙ্ক অধ্যায় সৃষ্টি করেছে। দেশীয় এবং বিদেশি ষড়যন্ত্রের মাধ্যমে সারাদেশে বিএনপি নৈরাজ্য সৃষ্টি করে সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানগুলোকে আগুনে জ্বালিয়ে ধ্বংস করেছে এই সমস্ত সন্ত্রাসীদের বিরুদ্ধে পটিয়া উপজেলা ও পৌরসভা শ্রমিকলীগ ঐক্যবদ্ধভাবে অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে এদের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান তিনি।

 

আরবি/জেডআর
 

রূপালী বাংলাদেশ

Link copied!