ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

শাঁওল স্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে ফের শিক্ষার্থীদের বিক্ষোভ

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৭, ২০২৪, ০৭:২২ পিএম

শাঁওল স্কুলের প্রধান শিক্ষকের পদত্যাগ দাবিতে ফের শিক্ষার্থীদের বিক্ষোভ

ছবি: রূপালী বাংলাদেশ

বগুড়ার আদমদীঘি শাঁওল দ্বি-মূখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষকের পদত্যাগের দাবিতে আবারও বিক্ষোভ করেছে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। গতকাল মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১ টায় ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক এজাজুল হকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ এনে তার পদত্যাগ চেয়ে শিক্ষার্থীরা উপজেলা চত্ত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। এর আগে গত বুধবার ১১ সেপ্টেম্বর বিদ্যালয়ে শিক্ষার্থীদের আন্দোলনের খবর পেয়ে আদমদীঘি উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের একাডেমিক সুপারভাইজার জাহিদুল ইসলাম ঘটনাস্থলে পৌঁছে শিক্ষার্থীদের দাবি মেনে নেয়ার প্রতিশ্রুতি দেন। এদিকে ৭দিন অতিবাহিত হলেও তাদের দাবি বাস্তবায়র না হওয়ায় শিক্ষার্থীরা একই দাবিতে মঙ্গলবার সকালে পুনরায় উপজেলা চত্ত্বরে অবস্থান নিয়েছে বলে জানিয়েছেন আন্দোলনকারি শিক্ষার্থীরা।

শিক্ষার্থীবৃন্দের পক্ষে মারুফ হাসান ও আব্দুল মোমেনের লিখিত অভিযোগে বলা হয়, আদমদীঘির উপজেলার শাঁওল দ্বি-মূখী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক এজাজুল হক শিক্ষার্থীদের সাথে অশোভন আচরণ, বিদ্যালয়ের কর্মী নিয়োগে বাণিজ্য, সোলার প্যানেলের ব্যটারী উধাও-সহ নানা অনিয়ম করে আসছিল। এ সব অনিয়ম বন্ধোর জন্য বার বার তাগাদা দেয়ার পরও কর্তৃপক্ষ কোন কর্ণপাত করেননি। ফলে শিক্ষার্থীরা বিক্ষুব্ধ হয়ে অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক এজাজুল হকের পদত্যাগের
দাবিতে দুই দফা বিক্ষোভ করেন।

আদমদীঘি উপজেলা নির্বাহী অফিসার রুমানা আফরোজ বলেন, শিক্ষার্থীদের দেওয়া লিখিত অভিযোগের প্রেক্ষিতে বিষয়টি সুষ্ঠু তদন্তে উপজেলা আইসিটি অফিসার রোকনুজ্জামানকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

আরবি/জেডআর

Link copied!