ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪

রূপগঞ্জে প্রধান শিক্ষককে বহাল রাখতে শিক্ষার্থীদের ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২৪, ০৮:১১ পিএম

রূপগঞ্জে প্রধান শিক্ষককে বহাল রাখতে শিক্ষার্থীদের ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ

ছবি: রূপালী বাংলাদেশ

নারায়ণগঞ্জ রূপগঞ্জে প্রধান শিক্ষক আফজাল হোসেনকে স্বপদে বহাল রাখতে ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ কর্মসূচী পালন করেছে বরপা হাজী নুরুউদ্দিন আহমেদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। 

রবিবার সকালে বরপা এলাকায় বিদ্যালয়টির সামনে ঢাকা-সিলেট মহাসড়কে এ কর্মসূচী পালন করে তারা। এসময় শিক্ষার্থীরা সহকারী প্রধান শিক্ষক তহুরা ও সহকারী শিক্ষক বাবু মিয়ার অপসারণ দাবি করে। পরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাইফুল ইসলাম ও সেনা বাহিনীর হস্তক্ষেপে শিক্ষার্থীরা আন্দোলন স্থগতি করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা বলেন, আমরা জেনেছি আমাদের প্রধান শিক্ষক আফজাল স্যারকে স্কুল থেকে বের করে দেওয়ার পায়তারা চালাচ্ছে স্কুল কমিটি। 

আমরা শিক্ষার্থীরা স্কুলের শিক্ষার মান উন্নয়নের জন্য আফজাল স্যারকে তার স্বপদে বহাল রাখতে চাই।

সহকারী শিক্ষক বাবুল মিয়া মেয়েদের শরীরের হাত দেয় ও তার কাছে প্রাইভেট না পড়লে নাম্বার কম দেওয়াসহ বাবা মায়ের নাম ধরে গালি দেয়। সহকারী প্রধান শিক্ষক তহুরা বেগম আমাদের প্রধান শিক্ষক আফজাল হোসেনের বিরুদ্ধে বিভিন্ন অপবাদ ছড়ায়। এসময় শিক্ষার্থী স্কুলে রাজনীতি বন্ধসহ দুই শিক্ষকের অপসারণের দাবি জানান।

বিদ্যালয়ের গভর্নিং বডির দাতা সদস্য নাসির উদ্দিন আহমেদ বলেন, সাগর নামে যুবককে গভর্নিং বডির সভাপতি হাসিনার সাক্ষ্যর জাল করে স্কুলের কম্পিউটার অপারেটর নিয়োগ দিয়েছে যেটি সম্পূর্ণ অবৈধ। এ কারণে সে নিজে থেকেই স্কুল আসে না।

এসময় প্রধান শিক্ষক আফজাল হোসেন বলেন, সাক্ষ্যর সাগর জালিয়াতি করেছে। আমি এ ব্যাপারে কিছুই জানি না।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সাইফুল ইসলাম বলেন, প্রধান শিক্ষককে স্কুলে নিয়ে আসা হয়েছে। শিক্ষার্থীরা যে দুই শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দিয়েছে তা তদন্দ করে ব্যবস্থা নেওয়া হবে।

আরবি/জেডআর

Link copied!