ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

স্মৃতিসৌধে শহীদদের স্মরণে শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্বলন

সাভার প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ৮, ২০২৪, ০৩:২১ পিএম

স্মৃতিসৌধে শহীদদের স্মরণে শিক্ষার্থীদের মোমবাতি প্রজ্বলন

ছবি: রূপালী বাংলাদেশ

সাভার জাতীয় স্মৃতিসৌধে মহান স্বাধীনতা যুদ্ধে আত্মত্যাগকারী ও সম্প্রতি স্বৈরাচার পতন আন্দোলনে সারাদেশে শিক্ষার্থীসহ সব শহিদদের স্মরণে মোমবাতি প্রজ্বালন করেছেন শিক্ষার্থীরা।

বুধবার (৭ আগস্ট) রাতে সাভার জাতীয় স্মৃতিসৌধের সামনে এই কর্মসূচিতে অংশ নেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কয়েক শতাধিক শিক্ষার্থী।

এসময় সব শিক্ষার্থী হাতে মোমবাতি জ্বালিয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতসহ সব শহিদদের স্মরণ করে নিরবতা পালন ও তাদের আত্মার মাগফিরাত কামনা করেন।
 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের গণ বিশ্ববিদ্যালয়ের সমন্বয়ক নাছিম খান বলেন, ড্যাফোডিল, সিটি ও গণ বিশ্ববিদ্যালয়সহ আশপাশের বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা গতকাল রাতে সাভার জাতীয় স্মৃতিসৌধে বীর মুক্তিযুদ্ধ ও বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে সব শহিদদের স্মরণে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি পালন করেছে।

এবিষয়ে সাভার জাতীয় স্মৃতিসৌধের গণপূর্ত বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মিজানুর রহমান বলেন, গতকাল সন্ধ্যার পর কয়েক শতাধিক শিক্ষার্থী জাতীয় স্মৃতিসৌধে প্রবেশ করেছিলেন। এ সময় স্মৃতিসৌধের সামনে ফোয়ারার সিঁড়িতে দাড়িয়ে মোমবাতি প্রজ্বালন কর্মসূচি পালন শেষে কিছুসময় পর চলে গেছেন।

আরবি/জেডআর

Link copied!