ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

মুন্সীগঞ্জে হয়রানিমূলক মামলা বন্ধের দাবিতে ছাত্রদের বিক্ষোভ

মুন্সিগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২, ২০২৪, ০৪:১৯ পিএম

মুন্সীগঞ্জে হয়রানিমূলক মামলা বন্ধের দাবিতে ছাত্রদের বিক্ষোভ

ছবি: রূপালী বাংলাদেশ

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে বৈষম্য বিরোধী আন্দোলনে হামলা-হত্যার ঘটনায় জড়িতদের শাস্তি পাশাপাশি নিরাপদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা বন্ধের দাবিত মানববন্ধন করেছে ছাত্র-জনতা। আজ সোমবার বেলা ১১টার দিকে টঙ্গীবাড়ী উপজেলার কামারখাড়া বাজারে এমানববন্ধন অনুষ্ঠিত হয়। বৈষম্যবিরোধী আন্দোলন টঙ্গীবাড়ি উপজেলা ব্যানারে এতে অংশনেয় কয়েক শতাধিক শিক্ষার্থী।

মানববন্ধনে জেলায় বিভিন্ন মামলায় নিরাপদ এবং আন্দোলনে আহত হয়েছে এমন মানুষকেও আসামী করা হয়েছে বলে অভিযোগ করেন। ব্যাক্তি ও গোষ্ঠী স্বার্থে এমন কর্মকাণ্ডে প্রতিবাদ জানান ছাত্র-জনতা।

মানববন্ধনকারীরা বলেন, হামলা হত্যার ঘটনায় তারা সুষ্ঠু বিচার চায়, জড়িতদের সর্বোচ্চ বিচার চান তারা। তবে নিরাপদ অনেক মানুষকে মামলায় ফাঁসানো হচ্ছে, আন্দোলনে গিয়ে আহত-গুলিবৃদ্ধ, প্রত্যক্ষ- পরোক্ষভাবে সহযোগিতা করেছে ছাত্রদের এমন মানুষকে ও তাদের পরিবারকে মামলায় আসামী করা হচ্ছে। স্বার্থান্বেষী মহলের এমন কর্মকাণ্ডে  ছাত্র-জনতার  ভাবমূর্তি নষ্ট হচ্ছে। দলমত নয় যারা প্রকৃত দোষী তাদের বিচারের দাবি তাদের, পাশাপাশি নিরপরাধ মানুষের প্রতি অবিচার বন্ধ হউক। পরে একই দাবিতে স্থানীয় বাজারে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

আরবি/জেডআর

Link copied!