ঢাকা বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

শাজাহানপুরে অধ্যক্ষ-সভাপতির পদত্যাগ দাবিতে শিক্ষার্থী বিক্ষোভ

বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ২১, ২০২৪, ১০:৫৭ পিএম

শাজাহানপুরে অধ্যক্ষ-সভাপতির পদত্যাগ দাবিতে শিক্ষার্থী বিক্ষোভ

ছবি: রূপালী বাংলাদেশ

বগুড়া: শিক্ষার্থীদের যৌন হয়রানি, মারপিট, অনিয়ম, দুর্নীতিসহ নানা অভিযোগে বগুড়ার শাজাহানপুরে কলেজ অধ্যক্ষ ও সভাপতির পদত্যাগ দাবিতে শিক্ষার্থীরা লাগাতার বিক্ষোভ করছে। ইউএনও ব্যবস্থা নেয়ার আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহবান জানিয়েছেন।

বুধবার (২১ আগস্ট) শাজাহানপুর উপজেলার দুবলাগাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ রাশেদ মোহাম্মদ সাজ্জাদুর রহমান এবং ব্যবস্থাপনা কমিটির সভাপতি ভিপি সুলতান আহম্মেদের পদত্যাগ দাবিতে শিক্ষার্থীরা উপজেলা চত্বরে অবস্থান কর্মসূচি পালন করে। এর আগে সকাল ১০টার দিকে কলেজ ক্যাম্পাস থেকে বিক্ষোভ মিছিল বের হয়। গত কয়েকদিন ধরেই আন্দোলন করছে শিক্ষার্থীরা। 

জানা গেছে, অধ্যক্ষ ও সভাপতির পদত্যাগ দাবিতে নানা স্লোগানে উপজেলা চত্বরে শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এ সময় শিক্ষার্থীদের চলমান আন্দোলনে কলেজের প্রভাষক ও কর্মচারীরা সমর্থন দেন। এরপর আন্দোলনরত শিক্ষার্থীদের একটি প্রতিনিধি দল উপজেলা নিবার্হী অফিসারের কাছে গিয়ে সভাপতি ও অধ্যক্ষের দুর্নীতির কথা তুলে ধরে তাদের পদত্যাগ দাবি জানান। 

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানায়, অধ্যক্ষ এবং সভাপতি ঘুষ বাণিজ্যের মাধ্যমে কলেজে কর্মচারী নিয়োগ দিয়ে কোটি টাকা হাতিয়ে নিয়েছে। ছাত্রীদের যৌন হয়রানি ও শিক্ষার্থীদের মারপিটসহ অধ্যক্ষের বিরুদ্ধে নানা অভিযোগ রয়েছে। 

উপজেলা নির্বাহী অফিসার মুহসিয়া তাবাসসুম শিক্ষার্থীদের জানান, তদন্ত সাপেক্ষে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। তিনি শিক্ষার্থীদের ক্লাসে ফিরে যাওয়ার আহবান জানান।

তবে এ ব্যাপারে দুবলাগাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ রাশেদ মোহাম্মাদ সাজ্জাদুর রহমানের মন্তব্য পাওয়া যায়নি। 

আরবি/জেডআর

Link copied!