ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

স্কুলে ঢুকে শিক্ষককে মারধর, শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৫:১৫ পিএম

স্কুলে ঢুকে শিক্ষককে মারধর, শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল

ছবি: রূপালী বাংলাদেশ

উল্লাপাড়ার পঞ্চক্রোশী ইউনিয়ন আলী আহম্মেদ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক শহিদুল ইসলামের উপরে হামলা ও মারপিট করার প্রতিবাদে সোমবার এই স্কুলের সহ¯্রাধিক শিক্ষার্থী বিক্ষোভ মিছিল করে। তারা স্কুল থেকে ৮ কিলোমিটার পথ পায়ে হেঁটে উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ে আসে। এ সময় শিক্ষার্থীরা অবিলম্বে এই মারপিটের ঘটনায় উল্লাপাড়া মডেল থানায় দায়ের করা মামলার আসামীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে।

স্কুলে ডাব পারাকে কেন্দ্রে করে ছাত্রদের মধ্যে সৃষ্ট গোলোযোগ মীমাংসার জেরধরে গত ৩ অক্টোবর বহিরাগত ১০/১৫ জন যুবক দুপুরে উক্ত স্কুল চত্বরে ঢুকে স্কুলের শরীর চর্চা শিক্ষক শহিদুল ইসলামের উপর হামলা চালায়। তারা তাকে বেধড়ক মারপিট করে। এতে গুরুতর আহত হন এই শিক্ষক। তাকে রক্ষা করতে গিয়ে স্কুলের দশম শ্রেণির ছাত্র আবির হোসেন গুরুতর আহত হয়। এরা দুজনেই এখন সিরাজগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। আগের দিন (২ অক্টোবর) স্কুলের প্রধান শিক্ষকের নিদের্শনায় শিক্ষার্থীদের মধ্যে সৃষ্ট গোলযোগ মীমাংসা করেন শিক্ষক শহিদুল ইসলাম। এ ব্যাপারে ৪ অক্টোবর স্কুলের প্রধান শিক্ষক ৭ জন যুবককে আসামী করে উল্লাপাড়া মডেল থানায় একটি মামলা দায়ের করেন।

বিক্ষোভ মিছিলে নেতৃত্ব দেওয়া সিফাত, আশিব, জুবায়ের ও রিফাত উল্লাপাড়া উপজেলা পরিষদ চত্বরে গণমাধ্যম কর্মীদেরকে জানান, ৮ কিলোমিটার পথ পায়ে হেঁটে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এসেছেন তারা। নির্বাহী কর্মকর্তা তাদেরকে অবিলম্বে মামলার আসামীদের গ্রেপ্তারের ব্যবস্থা নেওয়া হবে বলে আশ^স্ত করেন এবং শিক্ষার্থীদেরকে শ্রেণি কক্ষে ফিরে যাবার আহবান জানান।

এ বিষয়ে উল্লাপাড়া উপজেলার নির্বাহী কর্মকর্তা আবু সালেহ্ মোহাম্মদ হাসনাতের সঙ্গে কথা বললে তিনি জানান, প্রশাসন থেকে উল্লাপাড়া পুলিশ সার্কেলের সহকারী পুলিশ সুপারকে উক্ত মামলার আসামীদের দ্রুত গ্রেপ্তারের ব্যবস্থা নেবার নিদের্শনা দেওয়া হয়েছে। একই সঙ্গে তার আহবানে শিক্ষার্থীরা শান্তিপূর্ণ পরিবেশে আবার স্কুলে ফিরে গেছে।

উল্লাপাড়া পুলিশ সার্কেলের সহকারী পুলিশ সুপার অমৃত সূত্রধর জানান, উক্ত মামলার আসামীরা অন্যত্র পালিয়ে আছেন। এদেরকে খুঁজে বের করতে বেগ পেতে হচ্ছে পুলিশকে। তারপরেও দ্রæত আসামীদের গ্রেপ্তার করার প্রচেষ্টা চলছে।

আরবি/জেডআর

Link copied!