ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

নীলফামারীতে তদন্তে ঝুলে আছে শিক্ষকের দুর্নীতির অভিযোগ

কিশোরগঞ্জ (নীলফামারী) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২১, ২০২৪, ০৪:৩১ পিএম

নীলফামারীতে তদন্তে ঝুলে আছে শিক্ষকের দুর্নীতির অভিযোগ

ছবি : রূপালী বাংলাদেশ

নীলফামারীর কিশোরগঞ্জে উত্তর দুরাকুটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক দেলোয়ার হোসেন দুলালের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে মানববন্ধন করে লিখিত অভিযোগ দায়ের করেছেন শিক্ষার্থীরা।

তবে লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্ত কমিটি গঠন করা হলেও আলোর মুখ দেখেনি তদন্ত প্রতিবেদন ও বিচারিক কার্যক্রম। 

বিদ্যায়লের শিক্ষার্থীরা প্রধান শিক্ষক দুলালের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এনে ক্লাস বর্জন করে মানববন্ধন করেন। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উত্তর দুরাকুটি উচ্চ বিদ্যায়লের সভাপতি বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন। তিনি সেটি আমলে নিয়ে সহকারী কমিশনারকে (ভূমি) আহবায়ক করে তিন সদস্যদের তদন্ত কমিটি গঠন করেন।

উপজেলা প্রশাসন ও শিক্ষার্থী সূত্রে জানা যায়, শিক্ষকের অনিয়ম, দুর্নীতি ও এক সহকারী শিক্ষিকাকে লাঞ্ছিত করার অভিযোগ আমলে নিয়ে গত ৮ সেপ্টেম্বর তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়। ১৯ সেপ্টেম্বর তিন সদস্য তদন্ত কমিটি সরেজমিন তদন্ত সম্পূর্ণ করেন। তদন্ত প্রতিবেদন ১৫ কার্যদিবসের মধ্যে দাখিলের সময়সীমা থাকলেও এখনও তা দাখিল করা হয়নি।

শিক্ষার্থীরা বলেন, আমাদের প্রধান শিক্ষক দুলাল রহমানের পদত্যাগ চাই। আমরা তার পদত্যাগ চেয়ে মানববন্ধন ও লিখিত অভিযোগ দায়ের করেছি। ইউএনও স্যারের আশ্বাস দিয়ে বলেছেন তদন্ত করে ব্যবস্থা নিবেন কিন্তু তদন্ত করার অনেকদিন হয়ে গেলও এখনও ব্যবস্থা নেওয়া হয়নি। আমরা ৫ আগস্টের পর থেকে ক্লাস করছি না। প্রধান শিক্ষকের পদত্যাগ বা বহিষ্কার করা না হলে ক্লাসে ফিরবো না।

 এ বিষয়ে সহকারী শিক্ষিকা কামরুন্নাহার বলেন, প্রধান শিক্ষক আমাকে লাঞ্ছিত করেছিলো। এজন্য শিক্ষার্থীরা তার বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও আমাকে লাঞ্ছিত করার প্রতিবাদে তার বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করে। তবে প্রতিবেদন জমা দেওয়ার সময় শেষ হলেও এখনও জমা দেওয়া হয়নি। আমাকে লাঞ্ছিত করার সুষ্ঠু বিচার চাই।

সহকারী কমিশনার (ভূমি) ও তদন্ত কমিটির আহ্বায়ক মঈন খান এলিস বলেন, তদন্ত করা হলেও প্রতিবেদনটি লিখে জমা দেওয়া হবে। সময় শেষ হয়েছে তবে রিপোর্ট লিখতে সময় লাগবে। কারন এটি অনেক তথ্য রিলেটেড এজন্য আরও সময় লাগবে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও উত্তর দুরাকুটি উচ্চ বিদ্যালয়ের সভাপতি মৌসুমি হকের সাথে যোগাযোগ করার চেষ্টা করে খুদে বার্তা পাঠিয়েও মন্তব্য পাওয়া যায়নি৷

আরবি/ এইচএম

Link copied!