ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

রাজশাহীতে আ.লীগ-যুবলীগের ২১ নেতার বিরুদ্ধে সন্ত্রাস মামলা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২৪, ০৭:৩৭ পিএম

রাজশাহীতে আ.লীগ-যুবলীগের ২১ নেতার বিরুদ্ধে সন্ত্রাস মামলা

ছবি: রূপালী বাংলাদেশ

রাজশাহী নগরীতে বিএনপি নেতার বাড়ি ভাঙচুর, লুটপাট ও হত্যা চেষ্টার অভিযোগে আওয়ামী লীগ-যুবলীগের ২১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ আগস্ট) দিবাগত রাতে বোয়ালিয়া মডেল থানায় মামলাটি দায়ের করা হয়। নগরীর বোয়ালিয়া থানা বিএনপির সাধারণ সম্পাদক এবং রাজশাহী সিটি কর্পোরেশনের (রাসিক) ১৩ নম্বর সাবেক ওয়ার্ড কাউন্সিলর রবিউল আলম মিলু বাদী হয়ে মামলাটি করেন। মামলায় আওয়ামী লীগের আরও ৫০ অজ্ঞাত নেতাকর্মীকে আসামি করা হয়েছে। 

মামলার আসামিরা হলেন, রাজশাহী মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক তৌরিদ আল মাসুদ রনি, রাসিক প্যানেল মেয়র মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দুল মোমিন, যুগ্ম সাধারণ সম্পাদক রায়হানুল ইসলাম রয়েল, বোয়ালিয়া থানা আওয়ামী লীগের সভাপতি আতিকুর রহমান কালু, রাসিক ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহ মখদুম থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক তৌহিদুল হক সুমন। 

মামলার এজাহার সূত্রে জানা যায়, গত ২২ জুলাই আসামিরা দুপুর ১২টার দিকে দেশীয় অস্ত্র এবং আগ্নেয়াস্ত্র নিয়ে তার ষষ্ঠিতলার বাড়িতে অতর্কিত হামলা করে। এ সময় আসামিরা বাড়ির ভেতর প্রবেশ করে ইলেকট্রনিক্স সামগ্রীসহ প্রয়োজনীয় ব্যবহৃত পণ্য লুটপাট এবং ভাংচুর করে। আলমারি ভেঙে ১০ ভরি স্বর্ণালংকার এবং নগদ তিন লাখ ২৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়। মোট ক্ষয়ক্ষতির পরিমাণ ২০ লাখ টাকা। এ সময় আসামিরা তাকে এবং তার পরিবারের সদস্যদের প্রাণে মেরে ফেলার হুমকি দেয়। 

এবিষয়ে আরএমপির বোয়ালিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাসুদ পারভেজ বলেন, মামলাটি রেকর্ড হয়েছে। পুলিশ অভিযানও শুরু করেছে। তবে আসামিদের অধিকাংশই পলাতক  রয়েছে। আসামিদের গ্রেপ্তারে পুলিশের অভিযান চলমান রয়েছে। 

আরবি/জেডআর

Link copied!