ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

রুপালী বাংলাদেশে সংবাদ প্রকাশের পর বন্ধ হলো মেলা

পুবাইল (গাজীপুর) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৭:১২ পিএম

রুপালী বাংলাদেশে সংবাদ প্রকাশের পর বন্ধ হলো মেলা

ছবি: রূপালী বাংলাদেশ

গাজীপুর মহানগরীর পুবাইলে দুটি শিক্ষা প্রতিষ্ঠানের মাঠ দখল করে মেলার আয়োজন করতে দেখা গেছে। পুবাইল উচ্চ বিদ্যালয় এবং পুবাইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ আয়োজন করা হয়। এ বিষয়ে সোমবার (২১ অক্টোবর) "অনুমোদনের তোয়াক্কা না করে খেলার মাঠে মেলা" শিরোনামে সংবাদ প্রকাশ করা হয়। এর পর পরই এনিয়ে তোলপাড় শুরু হয় পুবাইল এলাকায়। মঙ্গলবার (২২ অক্টোবর) মেলার বন্ধের বিষয়ে জেলা প্রশাসকের কার্যালয় থেকে নির্দেশ আসার পর পরই বন্ধ হয়ে যায় মেলার সকল কার্যক্রম। বন্ধ হতে থাকে দোকান-পাট। খুলে ফেলা হয় চরকী, নাগরদোলা ও নৌকাদোলার যন্ত্রাংশ।

জানা যায়, পুবাইল থানা বিএনপির সকলের সমন্বয়ে বিএনপির একটি অংশ মেলাকে সফল করার জন্য ব্যাপক আঙ্গিকে কাজ করছিলো। অথচ শিক্ষা অধিদপ্তর থেকে স্কুল মাঠে মেলা আয়োজনের কোনো অনুমতি দেওয়া হয়নি। রোববার থেকে মেলা শুরু হলেও মঙ্গলবারই মেলা বন্ধের নির্দেশনা আসে। যদিও মেলা কমিটি সাতদিন ব্যাপি মেলা চালানোর সিদ্ধান্ত নিয়েছিলো। মেলায় এসে অনেকই মেলা বন্ধ দেখে বাড়ি ফিরে যাচ্ছে।

রোববার (২০ অক্টোবর) রাতে মহানগরীর পুবাইল থানাধীন ৪১ নং ওয়ার্ডে অনুষ্ঠিত ওই মেলা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন গাজীপুর জেলা বিএনপির সভাপতি ফজলুল হক মিলন। সেই সাথে বিএনপির অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও অংশ নিয়েছেন। শুধু তাই নয়, শিক্ষা অধিদপ্তরের অনুমতি না থাকলেও প্রধান অতিথি উপস্থিতকালে রোববার (২০ অক্টোবর) গাজীপুর মেট্রোপলিটন পুলিশের পুবাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ মো. আমিরুল ইসলামকে উপস্থিত থাকতে দেখা যায়।

মেলা বন্ধ হওয়ায় শিক্ষা কার্যক্রমের বিঘ্ন ঘটা নিয়ে দুশ্চিন্তা কেটেছে বলে জানান অভিভাবকরা। অভিভাবকরা বলেন, আমরা অনেক খুশি। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে ক্ষমতার জোরে তারা শুরু করেছিলো মেলা। দৈনিক রুপালী বাংলাদেশকে অসংখ্য ধন্যবাদ। সংবাদ প্রকাশ না হলে হয়তো এই মেলা এভাবেই চলতো।

এ বিষয়ে গাজীপুর জেলা প্রশাসক নাফিসা আরেফীন বলেন, অনুমতি ছাড়া মেলা করার কোনো সুযোগ নেই। এখানে মেলা করার কোনোপ্রকার অনুমতি ছিলো না। তাই মেলা বন্ধের নির্দেশ দেয়া হয়েছে।

আরবি/জেডআর

Link copied!