ঢাকা শুক্রবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৪

সাবেক গণপূর্তমন্ত্রীকে ‘বাবা’ সম্বোধন করা সেই অধ্যক্ষ গ্রেপ্তার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২৭, ২০২৪, ০৬:৪৫ পিএম

সাবেক গণপূর্তমন্ত্রীকে ‘বাবা’ সম্বোধন করা সেই অধ্যক্ষ গ্রেপ্তার

ছবি: সংগৃহীত

জেলা আওয়ামী লীগের কমিটিতে পদ পেয়ে সাবেক গৃহায়ন ও গণপূর্তমন্ত্রীকে ‍‍`বাবা‍‍` বলে সম্বোধন করা ব্রাহ্মণবাড়িয়া সিটি মডেল কলেজের অধ্যক্ষ মোস্তফা কামালকে গ্রেপ্তার করেছে পুলিশ।

 বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ১০টার দিকেব্রাহ্মণবাড়িয়া শহরের কালীবাড়ি মোড় এলাকা থেকে মোস্তফা কামালকে গ্রেপ্তার করা হয়।

আজ জাতিসংঘ সাধারণ পরিষদে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূসআজ জাতিসংঘ সাধারণ পরিষদে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস

বিষয়টি নিশ্চিত করেছেন ব্রাহ্মণবাড়িয়ার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোজাফফর হোসেন।

ওসি বলেন, আজ শুক্রবার (২৭ সেপ্টেম্বর) তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে। এর আগে বৃহস্পতিবার রাতে নিজ বাসা থেকে মোস্তফা কামালকে গ্রেপ্তার করা হয়। মোস্তফা কামালের বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানায় হত্যা মামলা আছে। তার বাড়ি জেলার নবীনগর উপজেলার বিটঘর গ্রামে।

বাংলাদেশ সংস্কারে সহায়তা করতে প্রস্তুত জাতিসংঘবাংলাদেশ সংস্কারে সহায়তা করতে প্রস্তুত জাতিসংঘ

জানা যায়, গত ২৬ জুন ব্রাহ্মণবাড়িয়ার জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদ পেয়েছিলেন মোস্তফা কামাল। পদ পাওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পোস্টে নিজের জন্মদাতা বাবার পর সাবেক সংসদ সদস্য উবায়দুল মোকতাদিরকে কর্মজীবন ও রাজনৈতিক জীবনের ‍‍`বাবা‍‍` বলে সম্বোধন করেছিলেন মোস্তফা কামাল। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনা হয়েছিল তাকে নিয়ে।

পাচারকৃত অর্থ ফেরত আনতে সহায়তার প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্রেরপাচারকৃত অর্থ ফেরত আনতে সহায়তার প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্রের

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীর স্ত্রী মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সাবেক মহাপরিচালক অধ্যাপক ফাহিমা খাতুনের ঘনিষ্ঠভাজন ছিলেন মোস্তফা কামাল। সেই সুযোগেই মন্ত্রীর সুপারিশে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদ পান তিনি। তবে এর আগে তার কোনো রাজনৈতিক পদ ছিল না।

 ‘গণ-অভ্যুত্থান বল প্রয়োগে প্রতিষ্ঠিত একটি শাসনের পতন’‘গণ-অভ্যুত্থান বল প্রয়োগে প্রতিষ্ঠিত একটি শাসনের পতন’

ছাত্র-জনতার গণঅভূত্থানের পর আওয়ামী লীগ সরকারের পদত্যাগের পর ১৩ আগস্ট সাদা কাগজে জেলা আওয়ামী লীগের সভাপতি ও গণপূর্তমন্ত্রী র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরীকে উদ্দেশ্য করে হাতে লেখা একটি পদত্যাগপত্র সামাজিক যোগাযোগমাধ্যমে দেন মোস্তফা কামাল।

 ব্রাহ্মণবাড়িয়া সদর থানায় দায়ের হওয়া একটি হত্যা মামলায় মোস্তফা কামালকে এজাহারভুক্ত আসামি করা হয়।

আরবি/ এইচএম

Link copied!