ঢাকা শুক্রবার, ০৪ অক্টোবর, ২০২৪
৬ গ্রামের চলাচলে দুর্ভোগ

কালীগঞ্জে ৫৩ বছরেও সংস্কার হয়নি সড়ক!

হাসানুজ্জামান হাসান, কালীগঞ্জ

প্রকাশিত: অক্টোবর ৪, ২০২৪, ০৬:৪৯ পিএম

কালীগঞ্জে ৫৩ বছরেও সংস্কার হয়নি সড়ক!

ছবি : রূপালী বাংলাদেশ

লালমনিরহাটের কালীগঞ্জের চলবলা ইউনিয়নের দুহুলী গ্রামের একটি সড়ক সংস্কার না হওয়ায় ৫৩ বছর ধরে দুর্ভোগ পোহাচ্ছেন স্থানীয়রা।

এলাকাবাসীর অভিযোগ, স্থানীয় জনপ্রতিনিধিদের গাফিলতি এ অসুবিধার জন্য দায়ী। তারা সরকারের কাছে দ্রুত নতুন পাকা সড়ক নির্মাণের দাবি জানিয়েছেন।

সরেজমিন গিয়ে দেখা যায়, সড়কটি যানবাহন চলাচলের একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। দু’পাশে ভেঙে গেছে সড়ক। খানাখন্দে ভরা সড়কে ভ্যান, অটোরিকশা ও মোটরসাইকেলে যাতায়াত করা যায় না। বৃষ্টি হলে সড়কের মধ্যে থাকা গর্তে হাঁটু পানি জমে যায়। তখন পায়ে হেঁটে চলা কষ্টকর হয়ে পড়ে। প্রায় তিন কিলোমিটার সড়কটি দিয়ে প্রতিদিন ৬ গ্রামের হাজার মানুষের চলাচল।

এছাড়া এ সড়ক দিয়ে শিক্ষার্থীরা স্কুল, কলেজ ও মাদ্রাসায় যায়। কৃষকরা মাঠের বিভিন্ন ফসল উত্তোলন করে কালীগঞ্জবাসী চাপারহাট, শিয়ালখোওয়া, নামুড়ী পাইকারি ও খুচরা বাজারে বিক্রি করতে নিয়ে যাওয়া হয়।

মটরসাইকেলচালক সুমন আধিকারী বলেন, সড়কর অবস্থা খুবই খারাপ, কোনোভাবেই আসা-যাওয়া করা যায় না। সুফিয়া খাতুন বলেন, রিকশা ও ভ্যান চলে না তাই পায়ে হেঁটে যাচ্ছি। অসুস্থ রোগী ও গর্ভবর্তী মহিলাদের নিয়ে হাসপাতালে যেতে খবই কষ্ট হয়, সেটা বলে বুঝানো যাবে না।

স্থানীয় নূরুল ফেরদৌস বলেন, তিনি ব্যক্তিগতভাবে অনেকবার সড়কটি মেরামত করেছেন জনসাধারণের চলাচলের জন্য। কিন্তু বিগত আওয়ামী লীগ সরকারের আমলে দীর্ঘ ১৭ বছরে স্থানীয় উপজেলা চেয়ারম্যান ও সাবেক সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ এমপি ও অন্যান্য জনপ্রতিনিধরা প্রতিহিংসার কারণে এ সড়কর কোনো উন্নয়ন হয়নি। যে কারণে ৬ গ্রামের মানুষের চলাচলে মারাত্মক দুর্ভোগ অব্যাহত রয়েছে।

আরবি/ এইচএম

Link copied!