ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪

ব্রহ্মপুত্রে নিখোঁজ ভাইসহ তিন শিশুর লাশ উদ্ধার, মেলেনি বোনের সন্ধান

কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২৪, ০৫:৪৪ পিএম

ব্রহ্মপুত্রে নিখোঁজ ভাইসহ তিন শিশুর লাশ উদ্ধার, মেলেনি বোনের সন্ধান

ছবি: রূপালী বাংলাদেশ

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার নারায়নপুর ইউনিয়নে ব্রহ্মপুত্র নদে গোসলে নেমে নিখোঁজ হওয়ার ৪ শিশুর মধ্যে তিন জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও নিখোঁজ রয়েছে ১ শিশু। বৃহস্পতিবার সকাল থেকে জেলার নাগেশ্বরী, উলিপুর ও চিলমারী উপজেলার করে স্থানীয়রা।

কচাকাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিশ্বদেব রায় এ তথ্য নিশ্চিত করেছেন। উদ্ধার হওয়ার  লাশের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা হলো, নারায়নপুরের বাঘমারা গ্রামের আলম মিয়ার ছেলে জুয়েল (৭), অষ্টাশির চর গ্রামের নজরুল ইসলামের ছেলে নাজমুল হোসেন (৭) এবং আহাদ আলীর ছেলে আতিক হোসেন (৭)। এখনও নিখোঁজ রয়েছে আহাদ আলীর মেয়ে ও আতিকের বোন আঁখি খাতুন (৯)।

ওসি জানান, বৃহস্পতিবার সকালে ঘটনাস্থল থেকে কয়েক কিলোমিটার ভাটিতে নাগেশ্বরীর কচাকাটা থানা এলাকায় আতিক হোসেনের ভাসমান লাশ উদ্ধার করে স্থানীয়রা। পরে আরও ভাটিতে উলিপুরের বেগমগঞ্জ ইউনিয়ন এলাকায় নাজমুল এবং চিলমারীর রানীগঞ্জ ইউনিয়ন এলাকায় জুয়েলের লাশ ব্রহ্মপুত্রে ভাসমান অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা। স্রোতে ভেসে যাওয়ায় লাশগুলো ভিন্ন ভিন্ন স্থানে উদ্ধার হয়েছে।

এর আগে বুধবার দুপুরে নারায়নপুরে নিজ গ্রামে ব্রহ্মপুত্রে গোসল করতে নামে কয়েক শিশু। এসময় হঠাৎ ঝড়ো হাওয়ায় ওঠা ঢেউয়ে চার শিশু নিখোঁজ হয়। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত নদে অনুসন্ধান চালিয়েও খোঁজ মেলেনি। শেষে বৃহস্পতিবার সকাল থেকে নদের ভাটিতে বিভিন্ন স্থান থেকে তাদের ভাসমান লাশ উদ্ধার করে স্থানীয়রা। বৃহস্পতিবার দুপুর ১২ টা পর্যন্ত নিখোঁজ আঁখি খাতুনের সন্ধান মেলেনি।

আরবি/জেডআর

Link copied!