ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

কুষ্টিয়ায় আ’লীগ নেতা আতার যাতাকলে পিষ্ট ছিলো তৃণমূল নেতাকর্মী

কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২৪, ০৮:২৫ পিএম

কুষ্টিয়ায় আ’লীগ নেতা আতার যাতাকলে পিষ্ট ছিলো তৃণমূল নেতাকর্মী

আতাউর রহমান আতা। ছবি: রূপালী বাংলাদেশ

গত ৫ আগস্ট আওয়ামী লীগ সরকার বিদায়ে আগ মূহুর্ত পর্যন্ত কুষ্টিয়া জেলা আওয়ামী লীগসহ উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের প্রায় অধিকাংশ নেতা কর্মীরা শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতার যাতাকলে পিষ্ট ছিলো বলে অভিযোগ উঠিয়েছেন তৃণমূল পর্যায়ের অনেক নেতা কর্মিরা।

জানা গেছে, ২০০৮ সালে কুষ্টিয়া সদর আসনের সাবেক এমপি ও বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফের উত্থানের সাথে সাথে ভাগ্যের চাকা দ্রুত গতিতে ঘুরতে থাকে আতাউর রহমান আতার। সাবেক এমপি হানিফের দিন মুজুর থেকে জেলা আওয়ামী লীগের প্রধাণ ত্রাণকর্তা হিসাবে উদয় হয় তার। বিশেষ করে ২০১৪ সালে মাহবুবউল আরম হানিফ সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে কুষ্টিয়ার রাজনীতিতে আতাউর রহমান আতার ছিলো একক আধিপত্য। জেলা, উপজেলা এবং ইউনিয়ন আওয়ামী লীগের সকল নেতা কর্মির ভাগ্য নির্ধারণ হতো আাতার সাথে সম্পর্কের উপর। আতাউর রহমান আতার সাথে যে সকল রাজনৈতিক নেতা কর্মিদের সু-সম্পর্ক ছিলো, তাদের আর পিছন ফিরে তাকাতে হয়নি। এর ঠিক বিপরীত চিত্রও দেখা গেছে গত এক যুগে। আতাউর রহমান আতার সাথে সম্পর্ক খারাপের কারণে অনেক যোগ্য রাজনীতিবিদকে দলের পদ-পদবীর বাইরে রাখা হয়েছিলো। এছাড়াও সাবেক এমপি হানিফের নির্দেশে ইউনিয়ন পরিষদ নির্বাচনের প্রার্থীতা নির্ভর করতো আতাউর রহমান আতার উপর।

সর্বশেষ অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে আতা-হানিফ গংকে খুশি না করলে কাউকে নৌকা প্রতীক বরাদ্দ দেওয়া হয়নি। নৌকা প্রতীক পেতে প্রত্যেক প্রার্থীকে ৩০ থেকে ৫০ লাখ টাকা পর্যন্ত ব্যয় করতে হয়েছিলো বলে অভিযোগ রয়েছে। 

আরবি/জেডআর

Link copied!