ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

ছাত্র আন্দোলনের হত্যা মামলায় দুই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৪, ০৯:১৭ পিএম

ছাত্র আন্দোলনের হত্যা মামলায় দুই ছাত্রলীগ নেতা গ্রেপ্তার

ছবি: রূপালী বাংলাদেশ

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পৃথক দুই হত্যা মামলায় লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় সাবেক ছাত্রলীগ নেতা ও স্কুল শিক্ষক আবু সাঈদ ও ছাত্রলীগ নেতা শাকিল আহম্মেদকে গ্রেপ্তার করেছে লালমনিরহাট জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার (২৬ অক্টোবর) সকালে সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন লালমনিরহাট পুলিশ সুপার তরিকুল ইসলাম। এর আগে গত বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে জেলার কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের চাপারহাটের বালাপাড়া এলাকা থেকে আবু সাইদকে ও শনিবার ভোরে কালীগঞ্জের কাকিনা এলাকা থেকে শাকিল আহম্মেদকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ছাত্রলীগ নেতা আবু সাঈদ ওই উপজেলার উত্তর বালাপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। এছাড়াও সে কালীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও উপজেলা শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তার বাবার নাম বীর মুক্তিযোদ্ধা আবু বকর সিদ্দিক। অপরদিকে গ্রেপ্তার শাকিল আহম্মেদ উপজেলার কাকিনা ইউনিয়নের কবিবাড়ি এলাকার মৃত রজব আলীর ছেলে। তিনি ওই ইউনিয়ন ছাত্রলীগের কর্মী ও সম্পাদক পদ প্রত্যাশী ছিলেন।

লালমনিরহাট ডিবি পুলিশের ওসি আমিরুল ইমলাম জানান, রংপুর মেট্রোপলিটনের একটি থানার হত্যা মামলায় এজাহার নামীয় আসামি শাকিল আহম্মেদ  দীর্ঘদিন থেকে আত্মগোপনে ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে শনিবার ভোরে কাকিনা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। অপর দিকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে যোগ দিতে গিয়ে রাজধানীর লালবাগে দুষ্কৃতিকারীদের গুলিতে নিহত হন শহীদ শাহিনুর ইসলাম (২১)। এরপর লালবাগ থানায় শাহিনুর ইসলামের বড় ভাই মাজেদুল ইসলাম বাদী হয়ে ৭৩ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করেন। সেই মামলায় গত বৃহস্পতিবার দুপুরে উপজেলা চন্দ্রপুর ইউনিয়নের চাপারহাটের বালাপাড়া এলাকা থেকে আবু সাইদকে গ্রেপ্তার করা হয়।

আরবি/জেডআর

Link copied!