ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

৬ দফা দাবিতে ইউনিলিভার শ্রমিকদের মানববন্ধন

গাজীপুর প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০৯:১২ পিএম

৬ দফা দাবিতে ইউনিলিভার শ্রমিকদের মানববন্ধন

ছবি: রূপালী বাংলাদেশ

গাজীপুরে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড এর শ্রমিকরা ৬ দফা দাবিতে মানববন্ধন করেছেন। সোমবার (৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় গাজীপুর প্রেস ক্লাবের সামনে এ মানববন্ধন করেন গাজীপুরে কর্মরত শ্রমিকরা।

শ্রমিকরা বলেন, আমরা সরাসরি ইউনিলিভার কোম্পানির প্রতিনিধি হয়ে কাজ করার সুযোগ দিতে হবে,কোম্পানির নিয়ম কানুন সংষ্কার করে বৈষম্যহীন নীতিমালা অনুযায়ী পরিচালনা করতে হবে,বেতন বোনাস বৃদ্ধি করতে হবে, চাকুরী নিরাপত্তা ও নিশ্চয়তা বিধান নীতিমালা করতে হবে, সাপ্তাহিক ছুটিসহ সকল জাতীয় ছুটি দিতে হবে এবং ইউনিলিভার বাংলাদেশ লিমিটেড বিপণন শ্রমিক কর্মচারী ইউনিয়ন প্রতিষ্ঠা করতে হবে।

গাজীপুরে কর্মরত জুনিয়র সেলস অফিসার  হারুন অর রশিদ বলেন, আমরা সারাদেশে ৪৫ হাজার শ্রমিক কাজ করি। ইউনিলিভার দেশের একটি স্বনামধন্য প্রতিষ্ঠান হলেও আমরা আমাদের রাজ্যপাল ও শ্রমিক পাচ্ছিনা। তাই আমাদের দাবি যদি না মানা হয় তবে আমরা দাবি আদায়ের লক্ষ্যে একযোগে সারাদেশে কর্মবিরতি পালন করব এবং নিত্যপূর্ণ সামগ্রী সরবরাহ বিতরণ ব্যবস্থা বন্ধ করে দিতে বাধ্য হবো। মানববন্ধনে গাজীপুরে কর্মরত ইউনিলিভার লিমিটেড কোম্পানির শ্রমিকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধন এর পরে সকল শ্রমিকরা গাজীপুর জেলা প্রশাসক, গাজীপুর প্রেসক্লাব ও পুলিশ কমিশনার এর কাছে তাদের দাবী দফা বিষয়ে স্মারক লিপি প্রদান করবেন বলে তারা জানান।  

আরবি/জেডআর

Link copied!