ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

ভোলায় অস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও তার ছেলে আটক

ভোলা প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৭:৫৮ পিএম

ভোলায় অস্ত্রসহ ইউপি চেয়ারম্যান ও তার ছেলে আটক

ছবি: রূপালী বাংলাদেশ

ভোলায় যৌথ বাহিনীর অভিযানে দুটি আগ্নেয়াস্ত্র ও দশটি দেশীয় অস্ত্রসহ এক ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও তার ছেলেকে আটক করা হয়েছে।
শুক্রবার (২০ সেপ্টেম্বর) সকালে শহরের আবহাওয়া অফিস সংলগ্ন নিজ বাড়ি থেকে তাদের আটক করা হয়। কোস্টগার্ড দক্ষিণ জোনের গোয়েন্দা বিভাগ এ তথ্য নিশ্চিত করেছে।

কোস্টগার্ড জানায়, তাদের বিরুদ্ধে চাঁদাবাজি ও মেঘনা নদীতে দস্যুতাসহ একাধিক অভিযোগ রয়েছে। অস্ত্র ও আসামিদের ভোলা সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

আটক ব্যক্তিরা হলেন-দৌলতখান উপজেলার মদনপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান একে এম নাছির উদ্দিন নান্নু (৬২) ও তার ছেলে মো. আরিফ (৩৩)।

বেলা ১১টার দিকে ভোলা সদরের খেয়াঘাট সংলগ্ন এলাকায় কোস্টগার্ড দক্ষিণ জোনের কার্যালয়ে এক সংসাদ সম্মেলনে কোস্টগার্ড দক্ষিণ জোনের স্টাফ অফিসার অপারেশন লে. সাব্বির আহমেদ জানান, একে এম নাছির উদ্দিন নান্নুর নেতৃত্বে মদনপুর ইউনিয়নের চাঁদাবাজি, জমি দখলসহ বিভিন্ন অপকর্ম পরিচালিত হয়ে আসছিল। এ বিষয়ে ভুক্তভোগীরা কোস্টগার্ডকে জানালে নান্নু বাহিনী তাদের প্রাণনাশকের হুমকি দেয়।

গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) রাত আড়াইটা থেকে শুক্রবার সকাল ৬টা পর্যন্ত ভোলা পৌর এলাকার আবহাওয়া অফিস রোডের মিয়াজী বাড়িতে কোস্টগার্ড, নৌ বাহিনী ও পুলিশের একটি দল যৌথ অভিযান পরিচালনা করে। এসময় দুটি আগ্নেয়াস্ত্র ও ১০টি দেশীয় অস্ত্রসহ একেএম নাছির উদ্দিন নান্নু ও তার ছেলেকে আটক করা হয়।

এদিকে একই দিন বিকেলে নৌবাহিনী পৃথক আরেকটি সংবাদ সম্মেলনে জানায়, জেলার দৌলতখান উপজেলার ঘুইংগার হাট এলাকা থেকে চাঁন মিয়া নামের এক মাদক কারবারিকে ১৫৫ পিস ইয়াবা ট্যাবলেট ও ৫০০ গ্রাম গাঁজাসহ আটক করে।

আরবি/জেডআর

Link copied!