ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

রাঙামাটিতে আ’লীগ অফিসসহ বিভিন্ন স্থাপনায় ভাঙচুর

রাঙ্গামাটি প্রতিনিধি

প্রকাশিত: আগস্ট ৬, ২০২৪, ১২:২৯ এএম

রাঙামাটিতে আ’লীগ অফিসসহ বিভিন্ন স্থাপনায় ভাঙচুর

ছবি: রূপালী বাংলাদেশ

শেখ হাসিনার পদত্যাগ ও দেশ ছেড়ে পালিয়ে যাওয়ার মধ্য দিয়ে দেশে স্বৈরাচার সরকারের পতনের খবর ছড়ির পড়ার পরপরই বিকাল ৫টার দিকে শহরসহ জেলার প্রতিটি উপজেলা সদরে, অলি-গলিতে রাজপথে নেমে বিজয় উল্লাসে মেতে ওঠেন ছাত্র-জনতা, বিএনপি, জামাতসহ সর্বস্তরের মানুষ।

এ সময় হাজার জনতার মিছিল থেকে মুহুমুর্হ স্লোগান ও বিজয় উল্লাসে শহরজুড়ে এক ধরনের আনন্দ-উত্তাপ ছড়িয়ে পড়ে। পথে পথে নামে অসংখ্য উৎসুক মানুষের ঢল। পাশাপাশি তৈরি হয় টানটান উত্তেজনা ও আতঙ্ক। মিছিল থেকে জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ভাংচুর ও অগ্নিসংযোগ করেন বিক্ষুব্দ জনতা। এছাড়া রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ ভবন, মেয়রের বাসভবনসহ বিভিন্ন স্থাপনায় হামলা করা হয়। বিভিন্ন স্থাপনা ও দেওয়াল থেকে ছিড়ে নামানো হয় শেখ হাসিনা ছবি সম্বলিত ও আওয়ামী লীগ সরকারের প্রচারমূলক বিভিন্ন পোস্টার, ব্যানার ও সাইনবোর্ড। 

জেলা প্রশাসক কার্যালয়ের সামনে পুলিশের সঙ্গে মিছিলকারীদের ধাওয়া পাল্টা-ধাওয়ার ঘটনাও ঘটে। এ পরিস্থিতিতে ভীতিতে আওয়ামী লীগের বহু নেতাকর্মী আত্মগোপনের চলে গেছেন বলেও জানা যায়। এদিকে সন্ধ্যায় রাঙামাটি জেনারেল হাসপাতাল চত্ত্বরে বিজয় মিছিল করেন রাঙামাটি মেডিকেল কলেজের ইন্টারশিপ চিকিৎসকরা।  

আরবি/জেডআর

Link copied!