ঢাকা শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

খাগড়াছড়িতে সহিংসতায় নিহত ৩, ১৪৪ ধারা জারি

খাগড়াছড়ি প্রতিনিধি

প্রকাশিত: সেপ্টেম্বর ২০, ২০২৪, ০৩:১৩ পিএম

খাগড়াছড়িতে সহিংসতায় নিহত ৩, ১৪৪ ধারা জারি

ছবি: সংগৃহীত

খাগড়াছড়ির দীঘিনালায় পাহড়ি-বাঙালীদের মধ্যে সংঘর্ষ ও অগ্নিসংযোগের জেরে রাতে জেলা সদরে সহিংস ঘটনা ঘটেছে। এসব ঘটনায় এখন পর্যন্ত ৩ জনের প্রাণহানি ও ১৪ জন খাগড়াছড়ি ও চট্টগ্রামে চিকিৎসাধীন রয়েছেন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দুপুরে খাগড়াছড়ি সদর হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. রিপল বাপ্পী চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহতদের মধ্যে ২ জন গুলিবিদ্ধ ছিলেন।

স্থানীয় বাসিন্দারা জানায়, গতরাতে জেলা সদরের নারায়ণখাইয়া এলাকা গুলির শব্দে কেঁপে উঠে। এ সময় স্থানীয়রা গুলিবিদ্ধ কয়েকজনকে আহতাবস্থায় উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে যায়। আহতদের মধ্যে জুনান ও রুবেল নামে দুজনের মৃত্যু হয়। অন্যদিকে দীঘিনালা থেকে আহত অবস্থায় আনা ধনঞ্জয়েরও মৃত্যু হয়েছে।

এদিকে, পাহড়ি-বাঙালী সংঘর্ষ ও অগ্নিসংযোগের জেরে রাতভর জেলা সদরে সহিংসতায় প্রাণহানির ঘটনায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে খাগড়াছড়িতে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন। যা দুপুর ২ টা থেকে রাত ৯ পর্যন্ত বলবৎ থাকবে।

শুক্রবার (২০ সেপ্টম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মো. সহিদুজ্জামান। তিনি জানান, খাগড়াছড়ি সদর ও পৌরসভা এলাকায় শুক্রবার দুপুর ২টা থেকে রাত ৯টা পর্যন্ত এ আদেশ জারি থাকবে। এছাড়া, সকল পক্ষকে শান্তিপূর্ণভাবে অবস্থানের অনুরোধ জানান তিনি।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) দীঘিনালা উপজেলায় গত বুধবার নিহত মামুনের হত্যাকারীদের বিচারের দাবিতে বিক্ষোভ চলাকালে সংঘর্ষ বাধে। এতে ব্যাপক অগ্নিসংযোগ, ভাঙচুর ও হতাহত হয়। এর জেরে রাতে জেলা সদরেও সংঘর্ষের ঘটনা ঘটে। এসব ঘটনায় ৩ জন নিহত ও ১৪ জনের মতো আহত হয়েছে।

রূপালী বাংলাদেশ

Link copied!