ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

দুপচাঁচিয়ায় কষ্টিপাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৬:১৯ পিএম

দুপচাঁচিয়ায় কষ্টিপাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার

ছবি: রূপালী বাংলাদেশ

বগুড়ার দুপচাঁচিয়ায় যৌথ বাহিনীর অভিযানে কষ্টিপাথরের বিষ্ণুমূর্তি উদ্ধার গ্রেপ্তার ১। ২১ অক্টোবর সোমবার দিবাগত রাত ২টা ৩০ মিনিটে গোপন সংবাদের ভিত্তিতে নওগাঁ ব্যাটেলিয়ান ১৬ বিজিবির এসআই (নিরস্ত্র) মো. শাহাদাত হোসেন,সহকারী কমিশনার (ভূমি) ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট জনাব তাসওয়ার তানজামুল হক,বিজিডিও -৩১৪ সহকারী পরিচালক মোহাম্মদ রবিউল ইসলাম, পিবিজিএমএস ও দুপচাঁচিয়া থানার অফিসার ফোর্সের সহায়তায় অভিযান পরিচালনা করে দুপচাঁচিয়া থানাধীন কইল চকপাড়া গ্রামের ফিরোজ প্রামানিক (২৫) এর বাড়িতে  একটি কালো রংয়ের বিষ্ণুমূর্তি উদ্ধার করে। যার আনুমানিক মূল্য ৩৫ লাখ টাকা। গ্রেপ্তারকৃত আসামী ফিরোজ প্রাং মৃত-ছুনু প্রাং এর ছেলে।

থানার এজাহার সূত্রে জানা যায় যে,আসামী ফিরোজ প্রাং অন্যান্যদের সহায়তায় এ বিষ্ণু মূর্তিটি ভারতের পাচাঁর করার জন্য দীর্ঘদিন যাবৎ প্রস্তুতি নিয়েছিল।সোমবার দিবাগত রাতে যৌথ বাহিনী গোপন সংবাদের ভিত্তিতে এই অভিযান পরিচালনার করে কষ্টিপাথরের বিষ্ণুমূর্তিটি উদ্ধার করে এবং স্বীকার করে ইতিপূর্বেও বিভিন্ন ধরনের কষ্টিপাথরের সাদৃশ্য মূর্তি ভারতে পাচার করেছে।

গ্রেপ্তারকৃত আসামীর বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে ২৫-Bএর 1(A) ধারায় মোতাবেক নওগাঁ ব্যাটেলিয়ন ১৬ বিজিবি হাবিলদার/৫৯৪৫১ মো. আসাদুজ্জামান মামলাটি এজাহার পূর্বক দুপচাঁচিয়া থানায় দাখিল করেন।

এ রিপোর্ট লেখা পর্যন্ত আসামী দুপচাঁচিয়া থানাপুলিশের হেফাজতে রয়েছে বলে থানার অফিসার ইনচার্জ ফরিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত  করেন।

আরবি/জেডআর

Link copied!