ঢাকা মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

বরগুনায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

বরগুনা প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ২২, ২০২৪, ০৪:৫০ পিএম

বরগুনায় বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

ছবি: রূপালী বাংলাদেশ

"কেন পরিষ্কার হাত এখনও গুরুত্বপূর্ণ" স্বাস্থ্য সুরক্ষায় পরিস্কার হাত সর্বদা প্রতিপাদ্য নিয়ে বিশ্ব হাত ধোয়া দিবস-২০২৪ বরগুনায় পালিত হয়েছে। এ উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয় বরগুনা জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর আয়োজনে।

বরগুনা জেলা প্রশাসকের সুবর্ণজয়ন্তী সম্মেলন কক্ষে বিশ্ব হাতধোয়া উপলক্ষে আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আলম। উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা মেজিস্ট্রেট অনিমেষ বিশ্বাস, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী রাইসুল ইসলাম, গণপূর্ত অধিদফতর নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, স্হানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. মেহেদী হাসান খানসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র ছাত্রী। 

আলোচনা সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আলম বলেন, হাত ধোয়ার গুরুত্বপূর্ণ আমরা ছোট বেলা থেকে জানলে এর গুরুত্ব অনুধাবন করতে পেরেছি কভিড ১৯ করোনা ভাইরাসের সময়। এটি আমাদের জীবনে হাত ধোয়া জীবনের গুরুত্বপূর্ণ বিষয়। ইসলামের আলোকে পরিস্কার পরিচ্ছন্নতা স্পষ্ট উল্লেখ করা হয়েছে। হাত ধোয়া দিবসটি দিবসের মধ্যে না রেখে সব সময় এটি গুরুত্ব দিয়ে নিজেদের পরিস্কার পরিচ্ছন্ন রাখার উপস্থিত সকলকে আহবান জানান। 


 

আরবি/জেডআর

Link copied!