ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪

পটিয়ায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রচনা প্রতিযোগিতা

পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

প্রকাশিত: অক্টোবর ৫, ২০২৪, ০৫:০০ পিএম

পটিয়ায় ঈদে মিলাদুন্নবী উপলক্ষে রচনা প্রতিযোগিতা

ছবি: রূপালী বাংলাদেশ

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা:) উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে ধর্মীয় চেতনা ও মূল্যবোধ সৃষ্টির লক্ষে চট্টগ্রামের পটিয়ার সামাজিক সাংস্কৃতিক সংগঠন এবিটস’র আয়োজনে রচনা প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৪ অক্টোবর) বিকেলে উপজেলার বুধপুরা বাজার এলাকায় এ প্রতিযোগিতার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনটির প্রতিষ্ঠাতা ও সাবেক সভাপতি এম ইদ্রিচ চৌধুরী অপু। এছাড়া সংগঠনটির সভাপতি মুহাম্মদ হাশেম বাহাদুরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলাম নিলয়ের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, আল্লামা আবু তারেক মিয়াজী, বিশেষ বক্তা ছিলেন আল্লামা নুরুল হাকিম খান আল কাদেরী, মাওলানা মোহাম্মদ মহিউদ্দিন কাদেরী।

এসময় আরও উপস্থিত ছিলেন, সাবেক সাধারণ সম্পাদক ফরহাদুল ইসলাম বাবুল, মাহফিল উপ-কমিটির আহবায়ক এইচ এম বেলাল চৌধুরী, সচিব মফিজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক, মামুন উদ্দীন জীবন, জাহাঙ্গীর আলম, এমরান হোসেন জীবন, ইমাম উদ্দিন জিসান, মো. রাশেদ, মিনহাজ আবেদিন, শহীদুল ইসলাম, নুর নওশাদ প্রমূখ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বিশ্বনবীর আগমনে পুলকিত হয় দুনিয়া। এ আনন্দ মুক্তি ও শান্তির। আনন্দ সাম্য, মৈত্রী, ভ্রাতৃত্ব ও সমমর্যাদার। বিশ্ব যখন অন্যায়, অবিচার, জুলুম ও বহুবিধ কুসংস্কারে নিমজ্জিত ছিল, ঠিক তখনই আল্লাহ তা’আলা হিদায়াতের আলোক প্রদীপরূপে পৃথিবীর বুকে পাঠিয়েছিলেন প্রিয় নবী হজরত মুহাম্মদ (সা.)-কে। তিনি পৃথিবীর বুকে এমন এক সুসভ্য সমাজ প্রতিষ্ঠা করেন, যা সর্বাঙ্গসুন্দর ও সমুজ্জ্বল আলোক আভায় উদ্ভাসিত।

বক্তারা আরও বলেন, আমাদের সকলের ব্যক্তি, পারিবারিক ও সামাজিক জীবনে ন্যায়, সাম্য ও শান্তি প্রতিষ্ঠার ক্ষেত্রে রাসুলুল্লাহ (সা.) এর সুন্নাহ্ অনুসরণের বিকল্প নেই। মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর আদর্শ আমাদের জীবনে পরিপূর্ণভাবে বাস্তবায়ন করতে পারলে সমাজে কোনো বিশৃঙ্খলা থাকবে না। এসময় বক্তারা সবাইকে মহানবীর দেখানো পথ অনুসরণ করার আহ্বান জানান।

পরে মিলাদ পাঠ এবং দেশ-জাতি ও মুসলিম উম্মাহর শান্তি-সমৃদ্ধি ও কল্যাণ কামনা করে দোয়া করা হয়।

আরবি/এফআই

Link copied!