ঢাকা সোমবার, ০৭ অক্টোবর, ২০২৪

মুক্তাকিম বিল্লাহ হত্যা মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ৭, ২০২৪, ০১:২৯ পিএম

মুক্তাকিম বিল্লাহ হত্যা মামলায় আ.লীগ নেতা গ্রেপ্তার

ছবি: রূপালী বাংলাদেশ

মিরপুরে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত মোঃ মুক্তাকিম বিল্লাহ হত্যা মামলায় আওয়ামী লীগ নেতা মোঃ আলমগীর হোসেনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রবিবার (৬ অক্টোবর) মধ্য রাতে শাহআলীর প্রিয়াংকা হাউজিং এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে মিরপুর মডেল থানা পুলিশ।  আলমগীর হোসেন শাহআলী থানার ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য।

জানাগেছে,  মিরপুর-১০ এলাকায় ভিকটিম মোঃ মুক্তাকিম বিল্লাহ হত্যার ঘটনায় গত ৫ অক্টোবর মিরপুর মডেল থানায় একটি মামলা হয়। মামলার এজাহারে বলা হয়, গত ১৯ জুলাই বিকেলে মিরপুর-১০ এলাকায় আন্দোলনরত বৈষম্যবিরোধী ছাত্র-জনতার উপর এলোপাতাড়ি গুলিবর্ষণ করে আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। এসময় আওয়ামীলীগের নেতাকর্মীদের ছোড়া গুলিতে মোঃ মুক্তাকিম বিল্লাহ মাথায় গুলিবিদ্ধ হয়। গুরুতর আহত মুক্তাকিমকে প্রথমে কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতাল ও পরবর্তীতে মিরপুর মাজার রোডের গ্লোভাল স্পেশালাইজড হাসাপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

ডিএমপির উপ-পুলিশ কমিশনার (মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগ) মুহাম্মদ তালেবুর রহমান জানান,  মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্য ও ঘটনাস্থলের আশপাশের সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে মুক্তাকিম বিল্লাহ হত্যায় জড়িত মোঃ আলমগীর হোসেনকে গ্রেপ্তার করা হয়

আরবি/জেআই

Link copied!