ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪

দুর্নীতির শীর্ষে এলজিইডির কর্মকর্তা বাচ্চু

রূপালী প্রতিবেদক

প্রকাশিত: অক্টোবর ১৬, ২০২৪, ০২:২০ পিএম

দুর্নীতির শীর্ষে এলজিইডির কর্মকর্তা বাচ্চু

ছবি: সংগৃহীত

কথায় আছে, ‘জোর যার মুল্লুক তার’। সেই ক্ষমতার জোরে একের পর এক নৈরাজ্য করে চলেছেন এলজিইডির বিতর্কিত কর্মকর্তা মোঃ বাচ্চু মিয়া। সরকারের উচ্চ পদস্থ বিভিন্ন মানুষের মিথ্যে পরিচয়ে ক্রমাগতই দাপট দেখাচ্ছেন তিনি। ক্ষমতার জোরে করছেন অর্থ আত্মসাত। প্রশাসন হোক বা সরকারি কর্মকর্তা তোয়াক্কা করছেন না কাউকেই। সর্বদাই নিজেকে নিয়োজিত রাখছেন ক্ষমতার রাজ্যে। তার ক্ষমতার দাপটে বিভ্রান্তি ও নানাভাবে বিপদে পড়তে হচ্ছে অনেককে। এছাড়াও।বিভিন্ন সরকারের আমলে নিজের রং বদলিয়ে দুর্নীতিমূলক কর্মকান্ডে জড়িতেএই বাচ্চু মিয়া।  

জানা গেছে, এলজিইডির একজন বিতর্কিত কর্মকর্তা মো: বাচ্চু মিয়া। তিনি ইতোপূর্বে প্রধানমন্ত্রীর মূখ‍্যসচিবের পরিচয়ে এলজিইডির তৎকালীন প্রধান প্রকৌশলী শেখ মোহাম্মাদ মহসিনকে ফোন করে নেত্রকোনা জেলার নির্বাহী প্রকৌশলী হিসেবে পোস্টিং নেন। পরবর্তীতে প্রধান প্রকৌশলী এবং মূখ‍্যসচিবের কথোপকথনের বিষয়টি সবার নজরে আসলে ২ মাসের মাথায় বাচ্চু মিয়াকে নেত্রকোনা জেলা থেকে সদর দপ্তরে বদলি করা হয়। এছাড়া তিনি যেখানে চাকরি করেছেন সেখানেই কোন না কোন ঝামেলা সৃষ্টি করেছেন।

সূত্রে জানা যায়, গাজিপুর জেলার কাপাসিয়া উপজেলায় (এলসিএস) মহিলা শ্রমিকদের বেতনের টাকা আত্মসাত ও ভূয়া প্রকল্পের টাকা উত্তোলনে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বাধা সৃষ্টি করলে ক্ষমতা খাটিয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তাকেই বদলি করে দিয়েছিলেন বাচ্চু মিয়া। এছাড়াও ময়মনসিংহ জেলার সিনিয়র সহকারি প্রকৌশলী থাকাকালীন জেলার নির্বাহী প্রকৌশলীকে লাঞ্ছিত করেছিলেন তিনি।

বিশ্বস্ত সূত্রে জানা যায়, গাজিপুর, ময়মনসিংহ, কিশোরগঞ্জ, পাবনা যেখানেই তিনি চাকরি করেছেন সেখানেই বাচ্চু মিয়া ভূয়া বিল, এলসিএস কর্মীদের অর্থ আত্মসাত, সহকর্মীদের সাথে উদ্ভূত আচরণ করেছেন।  এছাড়াও তার বিরুদ্ধে বিভিন্ন সময় তদন্ত কমিটি গঠন হয়েছে, কিন্তু ক্ষমতার প্রভাব খাটিয়ে তিনি পার পেয়ে গেছেন। এমন একজন বিতর্কিত কর্মকর্তাকে ঢাকা জেলার মত খুবই গুরত্বপূর্ণ স্থানে পদায়নের জন্য প্রধান প্রকৌশলী এবং তার সিন্ডিকেট বিপুল পরিমাণ অর্থের বিনিময়ে মন্ত্রণালয়ের নির্দেশনা (অবসরে যাওয়ার শেষ সময়ে) উপেক্ষা করে বদলির প্রস্তাব প্রেরণ করেছেন মন্ত্রণালয়ে।

জানা গেছে, গাজীপুর জেলায় জন্ম নেয়া এই বিতর্কিত কর্মকর্তা বাচ্চু মিয়া বিভিন্ন সরকারের আমলে তার রং বদলিয়েছেন। তার মা ছিলেন জাতীয় পার্টির নেত্রী। তখন সে করত জাতীয় পার্টি। বিএনপি ক্ষমতায় আসলে তখন সে করত বিএনপি। আর আওয়ামী লীগ ক্ষমতায় থাকাকালীন বনে গেছিলেন আওয়ামীপন্থী

আরবি/জেআই

Link copied!