চাঁদপুর প্রতিনিধি

প্রকাশিত: ১৫ জুন, ২০২৪, ১১:৪৬ পিএম

অনলাইন সংস্করণ

অসহায় মানুষের পাশে সব সময় শেখ হাসিনার সরকার: দীপু মনি

সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি। ছবি: রূপালী বাংলাদেশ

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনি বলেন, দেশের নদী ভাঙনকবলিত এলাকার অসহায় মানুষের পাশে সব সময় বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার সরকার দাঁড়ায়। তাদের পুনর্বাসনের ব্যবস্থা করার জন্য নিয়মিত কাজ চলছে। 

রবিবার (১৫ জুন) সন্ধ্যায় চাঁদপুর শহর রক্ষা বাঁধের পুরাণ বাজার অংশ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, চাঁদপুরে মাননীয় প্রধানমন্ত্রী ২০০৮ সালে যে প্রতিশ্রুতি আমাদেরকে দিয়েছিলেন, সে প্রতিশ্রুতি অনুযায়ী আমরা চাঁদপুরে স্থায়ী বাঁধ নির্মাণ করেছি। চাঁদপুর শহর রক্ষা বাঁধটি ১৯৭২ সালে হয়েছিল। এরপর প্রতিবছরই নিয়মিতভাবে এটি সংস্কার কাজ হয়। শুধুমাত্র চাঁদপুর শহর রক্ষা বাঁধটির কাজ বাকি ছিল। ইতোমধ্যেই মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন একনেক সভায় ৮২৭ কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছেন, আমাদের শহর রক্ষা বাঁধের কাজ শুরু হয়েছে। আমি আশা করি, এ কাজটি ২০২৭ সালের মধ্যে পুরোপুরি শেষ হবে। এটি হলে আমাদের চাঁদপুরের জালিয়ারচর পর্যন্ত পুরোটাই স্থায়ী বাঁধ হয়ে যাবে। এর ফলে আর আমাদের আর ভাঙনের আশংকায় থাকতে হবে না।

দীপু মনি বলেন, এখন অমাবশ্যা-পূর্ণিমা, ঝড়-বৃষ্টিতে মধ্যে আমাদের আশংকার মধ্যে রাত কাটে। কারণ কখন কোথায় ভাঙন হয়। এই শহর রক্ষা বাঁধটি খুবই জরাজীর্ণ অবস্থায় পড়ে গিয়েছিল। সেজন্যই মাননীয় প্রধানমন্ত্রী এ প্রকল্পটি দিয়েছেন। এই প্রকল্পের কাজটি যেন স্বচ্ছ হয়, ভালোভাবে হয় এবং অত্যন্ত উন্নতমানের হয় সেদিকে খেয়াল রাখতে হবে। কোথাও যদি কাজের মানের ব্যত্যয় ঘটলে সঙ্গে সঙ্গে আমাদের জানাবেন, আমরা সঙ্গে সঙ্গে ব্যবস্থা নিবো। কাজটি যেন ভালোভাবে হয়, সঠিক সময়ের মধ্যে হয় সেজন্য সবাই সহযোগিতা করবেন।

মন্ত্রী বলেন, ২০০৯ সাল থেকে যে বাঁধের কাজটি হয়েছিল সেটি অত্যন্ত ভালোভাবে হয়েছিল। সেই কাজটি এতো ভালো হয়েছে যে এর আগে এমন কাজ বাংলাদেশে অন্য কোথাও হয়নি। কারণ, স্থানীয় পর্যায়ের সমস্ত মানুষকে সম্পৃক্ত করেছি, যেন কাজটি ভালোভাবে হয় তা দেখাশোনা করার জন্য। 

মন্ত্রী এ সময় পুরাণ বাজার ভাঙন কবলিত এলাকার লোকদের সাথে কথা বলেন।

চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, চাঁদপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আইয়ুব আলী বেপারী, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী, জেলা ছাত্রলীগ সভাপতি মো. জহির উদ্দিন মিয়াজীসহ স্থানীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা এ সময় উপস্থিত ছিলেন।

এর আগে মন্ত্রী দুপুরে চাঁদপুর সদর উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধানমন্ত্রীর কল্যাণ তহবিলসহ বিভিন্ন অনুুদানের টাকা উপকারভোগীদের হাতে তুলেদেন।

মন্তব্য করুন