বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ২৬ জুন, ২০২৪, ০৭:৩৯ পিএম

অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়াতেও রেকর্ড শাকিবের

শাকিব খান ও মিমি। ছবি: সংগৃহীত

ঈদে তুফান দেশের পর্দায় ঝড় তোলে। এবার আন্তর্জাতিক অঙ্গনে ঝড় তোলার অপেক্ষায়। দেশের বাইরে মুক্তি পাচ্ছে শাকিব খানের  ‘তুফান’। শুক্রবার এটি একযোগে মুক্তি পাবে আমেরিকা, কানাডা, অস্ট্রেলিয়া ও বেলজিয়ামে। সামাজিক যোগাযোগমাধ্যমে তথ্যটি নিশ্চিত করেছে স্ট্রিমিং প্ল্যাটফর্ম চরকি।

এদিকে অগ্রিম টিকিট বিক্রিতে অস্ট্রেলিয়ার মাটিতে নতুন রেকর্ড গড়েছে ‘তুফান’। মুক্তির ১০ দিন আগেই সেখানে ২ হাজারেরও বেশি টিকিট বিক্রি হয়ে গেছে। ইতিপূর্বে কোনো বাংলা সিনেমার ক্ষেত্রে এমনটা দেখা যায়নি। এর আগে দেশটিতে সর্বোচ্চ টিকিট বিক্রির রেকর্ড ছিল রায়হান রাফী ‘পরাণ’ সিনেমাটির। অগ্রিম বুকিংয়ে এর টিকিট বিক্রি হয়েছিল ৮০০টি।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে ‘তুফান’ পরিবেশকের দায়িত্বে রয়েছে বঙ্গজ ফিল্মস। প্রতিষ্ঠানটি এক বিবৃতিতে বলা হয়েছে, ‘অপ্রতিরোধ্য সাড়া পাওয়ার পরিপ্রেক্ষিতে, বাংলাভাষী থিয়েটারে প্রথম সপ্তাহের প্রায় সমস্ত শোয়ের টিকিট বিক্রি হয়ে গেছে, দ্বিতীয় সপ্তাহের টিকিট শিগগিরই আমাদের ওয়েবসাইটে পাওয়া যাবে।’

জানা গেছে, ২০১৬ সালে প্রতিষ্ঠার পর থেকে বঙ্গজ ফিল্মস ৪৩টি বাংলা সিনেমা প্রদর্শন করেছে অস্ট্রেলিয়ায়।

শাকিবের এই নতুন মাইলফলক ছোঁয়ায় বেশ উচ্ছ্বসিত বঙ্গজ ফিল্মসের কর্ণধার তানিম আল মিনারুল মান্নান। ভারতীয় এক সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘মাতৃভূমিতে না থাকলেও বাংলা সিনেমার প্রতি আমাদের আবেগ অটুট রয়েছে। তুফানের অসাধারণ সাফল্য আমাদেরকে এখানে ভালো মানের বাংলা চলচ্চিত্র প্রদর্শন অব্যাহত রাখতে অনুপ্রাণিত করেছে। একই সঙ্গে মুক্তি পাওয়া অন্যান্য ভাষার চলচ্চিত্রের বিপরীতে “তুফান”র প্রদর্শনী কিছুটা সীমাবদ্ধ। তা সত্ত্বেও, মানুষের কাছে গ্রহণযোগ্যতা এবং দ্রুত টিকিট বিক্রি সিনেমাটির গুণমানের প্রমাণ, যা অন্য ভাষার চলচ্চিত্রে সবসময় দেখা যায় না। শেষ পর্যন্ত কোনো সিনেমা ভালো হলে বাংলাদেশের দর্শকরা সেটাকে সমর্থন করে। আমাদের পুরো যাত্রা জুড়ে আমরা কখনোই মানের সঙ্গে আপস করিনি।’

উল্লেখ্য, ‘তুফান’ নির্মিত হয়েছে একজন গ্যাংস্টারের গল্পে। ফিকশনধর্মী এই সিনেমার পটভূমি নব্বই দশকের। দ্বৈত চরিত্রে রয়েছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। তার বিপরীতে জুটি বেঁধেছেন টালিউডের মিমি চক্রবর্তী ও ঢালিউডের মাসুমা রহমান নাবিলা। আরও রয়েছেন পশ্চিমবঙ্গের রজত গাঙ্গুলিসহ গাজী রাকায়েত, ফজলুর রহমান বাবু, মিশা সওদাগরসহ অনেকে। এটি পরিচালনা করেছেন রায়হান রাফী। এটি প্রযোজনা করেছে আলফা-আই স্টুডিওস লিমিটেড, চরকি ও ভারতের এসভিএফ।

মন্তব্য করুন