ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ৩১ মার্চ, ২০২৪, ১১:০৯ পিএম

অনলাইন সংস্করণ

অস্ট্রেলিয়ার কাছে হোয়াইটওয়াস হয়েছে টাইগ্রেসরা

ছবি সংগৃহীত

ঘরের মাটিতে শক্তিশালী অস্ট্রেলিয়া নারী দলের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে চরম ব্যর্থ হয়েছে বাংলাদেশের মেয়েরা। তিন ম্যাচ হেরে হোয়াইটওয়াস হয়েছে টাইগ্রেসরা। একদিনের ক্রিকেট শেষে বাংলাদেশ মেয়েদের সামনে এখন টি-টোয়েন্টির চ্যালেঞ্জ। টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছেন টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। আগে ব্যাট করতে নেমে অধিনায়ক নিগার সুলতানা জ্যোতির অর্ধশতকে নির্ধারিত ২০ ওভারে ১২৬ রানের সংগ্রহ পায় বাংলাদেশ। সেই লক্ষ্য তাড়া করতে নেমে ৪২ বল হাতে রেখে ১০ উইকেটের দুর্দান্ত জয় পায় অজি মেয়েরা।

ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খায় স্বাগতিকরা। দলীয় ২ রানে জোড়া উইকেট হারিয়ে ধুঁকতে থাকে টাইগ্রেসরা। এরপর সোবহানা মোস্তারি ও অধিনায়ক জ্যোতি মিলে শুরুর ধাক্কা সামাল দেন। ৫৭ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার।

তবে দলীয় ৫৯ রানে ২৭ বলে ২০ রান করে সাজঘরে ফিরে যান মোস্তারি।এরপরে অবশ্য ঘুরে দাঁড়ান লাল-সবুজের প্রতিনিধিরা। ক্রিজে আসা ফাহিমা খাতুনকে সঙ্গে নিয়ে রানের চাকা সচল রাখেন জ্যোতি। সাবলীল ব্যাটিংয়ে ৫৬ বলে অর্ধশতক তুলে নেন টাইগ্রেস অধিনায়ক। 

ইনিংসের শেষ বলে দলীয় ১১৯ রানে ২৭ রান করে আউট হন ফাহিমা। তাতে শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১২৬ রান সংগ্রহ পায় বাংলাদেশ। আর ৬৩ বলে ৬২ রানে অপরাজিত থাকেন অধিনায়ক জ্যোতি। অজি মেয়েদের হয়ে বল হাতে সর্বোচ্চ ২টি উইকেট নেন সোফি মোলিনাক্স।

বাংলাদেশের দেওয়া ১২৭ রানের লক্ষ্যে শুরু থেকেই আগ্রাসী দুই অসি ওপেনার অ্যালিসা হিলি ও বেথ মুনি। বোলারদের কোনো সুযোগ না দিয়ে পিচে ঝড় তোলেন ব্যাট হাতে। অর্ধশতক তুলে নেন দুজনই। ৪২ বলে ৬৫ রানে অপরাজিত থাকেন হিলি। বেথের ব্যাট থেকে আসে ৩৬ বলে অপরাজিত ৫৫ রান। এই দুই ওপেনারের ব্যাটিং তাণ্ডবে ৪২ বল হাতে রেখেই ১০ উইকেটের জয় পায় অজিরা। 

মন্তব্য করুন