এনামুল হক

প্রকাশিত: ১১ জুন, ২০২৪, ১০:৩১ পিএম

অনলাইন সংস্করণ

এসি রাজন সাহা’র হস্তক্ষেপে আফতাবনগরের ফুটপাত দখলমুক্ত

ছবি: রূপালী বাংলাদেশ

পুলিশের অসাধু সদস্যদের ইন্ধনে গড়ে উঠা রাজধানীর বাড্ডা থানাধীন আফতাবনগরের প্রধন ফটকে অভিযান চালিয়ে অবৈধ দোকানপাট উঠিয়ে দিয়েছে পুলিশ।

আজ মঙ্গলবার বিকেলে অবৈধভাবে গড়ে উঠা ২০টির বেশি দোকান উচ্ছেদ করা হয়। এসব দোকান থেকে পুলিশ লাইনম্যান জগার মাধ্যমে চাঁদা তুলতো বলে এলাকাবাসীর অভিযোগ।

স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন আফতাবনগরের প্রধান ফটকে ফুটপাত ও রাস্তার একাংশ দখল করে বেশকিছু দোকানপাট গড়ে উঠে। বাড্ডা পুলিশ ফাঁড়ির ইনচার্জ নাদিম মাহমুদ লাইনম্যান জগার মাধ্যমে সেখান থেকে চাঁদা তুলতো। সেই টাকার ভাগ চলে যেত স্থানীয় রাজনৈতিক নেতা ও অসাধু পুলিশ সদস্যদের পকেটে।

এদিন আফতাবনগরে সংবাদ সংগ্রকালে অবৈধ দোকানদারদের বাঁধার মুখমুখি হলে এই প্রতিবেদক বিষয়টি এসি রাজন সাহাকে অবহিত করেন। এর কিছুক্ষণের মধ্যেই সেখানে পুলিশী অভিযান চলে। এসমসয় রাস্তার একাংশে গড়ে তোলা ফলের দোকানসহ ফুটপাতের অবৈধ দোকানপাট উচ্ছেদ করা হয়।

বাড্ডা জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) রাজন সাহা রূপালী বাংলাদেশকে জানান, অভিযোগ পওয়ার সঙ্গে সঙ্গে আফতাবনগরের প্রধান ফটক সংলগ্ন অবৈধভাবে গড়ে উঠা দোকানপাট তুলে দেওয়া হয়েছে।

এসময় পুলিশ সদস্যদের জড়িত থাকার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, যদি পুলিশের কোনো সদস্য জড়িত থাকে তাহলে তদন্ত করে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন