বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ১৪ জুন, ২০২৪, ০৯:৩৭ পিএম

অনলাইন সংস্করণ

কোরবানির হাটে তৎপর ম্যাজিস্ট্রেট

ছবি: রূপালী বাংলাদেশ

বগুড়ার নন্দীগ্রামে রণবাঘা কোরবানির পশুর হাটে অতিরিক্ত হাসিল আদায়ের অপরাধে ইজারাদারের অর্থদণ্ড করেছেন ভ্রাম্যমাণ আদালত। পৃথক অভিযানে নোংরা অস্বাস্থ্যকর পরিবেশে দই ও মিষ্টি উৎপাদন করার অপরাধে ওস্তাদি কারখানা মালিকের অর্থদণ্ড করা হয়েছে। 

শুক্রবার বেলা সোয়া ১১টার দিকে নন্দীগ্রাম পৌর শহরের কলেজপাড়া-রহমাননগর এলাকার ওস্তাদি দই মিষ্টি কারখানায় অভিযানে যান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. হুমায়ুন কবির। সঙ্গে ছিলেন থানা পুলিশের উপ-পরিদর্শক মেহেদী হাসান। ওই কারখানায় নোংরা অস্বাস্থ্যকর পরিবেশ লক্ষ্য করা যায়। এ অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ওস্তাদি দই কারখানার মালিক শাহাদাত হোসেনকে ১০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. হুমায়ুন কবির। 

এদিন বিকেলে রণবাঘা কোরবানির পশুর হাটে তদারকি অভিযানে যান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোহান সরকার। এসময় পশুর ক্রেতা-বিক্রেতাদের কাছ থেকে অতিরিক্ত হাসিল আদায়ের অভিযোগের সত্যতা পাওয়া যায়। তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালত বসিয়ে হাটের ইজারাদার প্রতিনিধির ১৫ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট রোহান সরকার। 

মন্তব্য করুন