সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশিত: ৭ মে, ২০২৪, ১০:৫০ এ এম

অনলাইন সংস্করণ

গোপন বৈঠকের অভিযোগে সিরাজগঞ্জে ৫ প্রিসাইডিং অফিসারসহ গ্রেপ্তার ৬

ছবি: রূপালী বাংলাদেশ

সিরাজগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনে এক প্রার্থীর সাথে গোপন বৈঠক করে ঘুষ লেনদেনের অভিযোগে ৫ প্রিসাইডিং কর্মকর্তা সহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

সোমবার রাতে এক জরুরী সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মীর মোঃ মাহবুবুর রহমান। 

আটককৃতরা হলেন সিরাজগঞ্জ জেলা শিক্ষক সমিতির সাধারন সম্পাদক ও শিয়ালকোল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুল ইসলাম, এসবি রেলওয়ে কলোনি উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রধান শিক্ষক আশরাফুল ইসলাম, যমুনা ডিগ্রী কলেজের সহকারী অধ্যাপক সেরাজুল ইসলাম, সিরাজগঞ্জ পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের প্রভাষক আবু শামা, বাহুকা কলেজের জৈষ্ঠ্য প্রভাষক বাচ্চু কুমার ঘোষ ও জনতা ব্যাংক এসবি ফজলুল হক রোড শাখার প্রিন্সিপাল অফিসার ইয়াসিন আরাফাত।

সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক জানান, গেল ৫ মে রাতে সিরাজগঞ্জ সদর উপজেলার কালিয়া হরিপুর ইউনিয়নের বনবাড়িয়া কাদাই পার্কে সিরাজগঞ্জ সদর উপজেলার চেয়ারম্যান প্রার্থী রিয়াজ উদ্দিনের সাথে বৈঠক করে ৫ প্রিসাইডিং কর্মকর্তা ও এক শিক্ষকসহ আরো কয়েকজন। খবর পেয়ে জেলা প্রশাসন ঘটনাস্থলে গিয়ে কাউকে না পেলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদের জন্য পার্কের ম্যানেজারসহ তিনজনকে থানা হেফাজতে নেয়া হয়। পরে ২ ঘন্টা তদন্ত শেষে সিসিটিভি ফুটেজে গোপন বৈঠকের সত্যতা পাওয়া যায়। এ ঘটনায় জেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলাম বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখ করে ও ২০ জনকে অজ্ঞাত করে সিরাজগঞ্জ সদর থানায় মামলা দায়ের করে। পরে পুলিশ ৫ জন প্রিসাইডিং অফিসার ও এঘটনার মূলহোতা এক সহকারী শিক্ষককে আটক করে এবং চেয়ারম্যান প্রার্থী রিয়াজ উদ্দিনকে শোকজ করেছে নির্বাচন কমিশন। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোঃ আরিফুর রহমান মন্ডল ও জেলা নির্বাচন কর্মকর্তা শহিদুল ইসলামসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

মন্তব্য করুন