গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশিত: ২৯ এপ্রিল, ২০২৪, ০৭:৪৫ পিএম

অনলাইন সংস্করণ

গোবিন্দগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী প্রচারণায় এমপি

ছবি: রূপালী বাংলাদেশ

কেন্দ্রীয় কমিটির সিদ্ধান্ত উপেক্ষা করে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন গাইবান্ধার-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ।

জানা গেছে, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে ২১ মে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগের দুইজন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এরা হলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ প্রধান ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি প্রভাষক শাকিল আলম (বুলবুল)।

দলীয় একাধিক সূত্র জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইছেন উপজেলা নির্বাচন শতভাগ অবাধ ও সুষ্ঠু করার লক্ষে এমপি-মন্ত্রীরা যেন নির্বাচনে কোন প্রার্থী না দেন। এমনকি এমপি মন্ত্রীরা নির্বাচনে প্রার্থীর পক্ষে কোন প্রচার-প্রচারণা চালাতে পারবেন না। কিন্তু সংসদ সদস্য আবুল কালাম আজাদ দলীয় সিদ্ধান্ত ভঙ্গ করে উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শাকিল আলমের পক্ষে নির্বাচনী প্রচারণা চালিয়ে যাচ্ছেন। এ ক্ষেত্রে তিনি উপজেলা পরিষদের পুরাতন ভবনের দ্বিতীয় তলায় অঘোষিত অফিস বানিয়ে সেখানে বসে এ প্রচারণা চালান।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী আব্দুল লতিফ প্রধান গত ২৭ এপ্রিল রির্টানিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) বরাবর এই অভিযোগ তুলে ধরেন। অভিযোগে আরও উল্লেখ করা হয়, এমপি আবুল কালাম আজাদ তার ব্যবহৃত দুটি মোবাইল ফোন দিয়ে উপজেলার বিভিন্ন এলাকার নেতাকর্মীদের কখনো বাসায় কখনো অফিসে ডেকে নিয়ে উপজেলা চেয়ারম্যান প্রার্থী শাকিল আলমের পক্ষে নির্বাচন করতে ও ভোট দিতে বলেন।

এ বিষয়ে সংসদ সদস্য আবুল কালাম আজাদ বলেন, আমি এলাকার বাইরে আছি। আমার বিরুদ্ধে আনীত অভিযোগ সঠিক নয়। এ প্রসঙ্গে, সহকারি রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাসেল মিয়া জানান, প্রায়ই উভয় পক্ষের এরকম অসংখ্য অভিযোগ পাচ্ছি। বিষয়গুলো খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য করুন