টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি

প্রকাশিত: ২৩ মে, ২০২৪, ০৭:২৭ পিএম

অনলাইন সংস্করণ

টেকনাফে র‌্যাবের অভিযানে মাদক কারবারি আটক

ছবি: রূপালী বাংলাদেশ

কক্সবাজারের টেকনাফে ৪০ হাজার ইয়াবা নিয়ে এক মাদক কারবারিকে আটক করা হয়েছে। ২২ মে এই অভিযান চালানো হয়। বৃহস্পতিবার (২৩ মে) বিষয়টি নিশ্চিত করেছেন ‌র‌্যাব-১৫ এর মিডিয়া কর্মকর্তা সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী।

র‌্যাব জানায়, খবর আসে হ্নীলা ইউনিয়নের ৭নং ওয়ার্ডস্থ রঙ্গীখালী এলাকায় কতিপয় ইয়াবা ব্যবসায়ী ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। এই সংবাদের ভিত্তিতে গত ২২ মে আড়াই টায় বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনাকালে র‌্যাবের উপস্থিতি বুঝতে পেরে দৌড়ে পালানোর চেষ্টাকালে মোঃ আরমান নামে একজন মাদক কারবারীকে আটক করা হয়। র‌্যাবের জিজ্ঞাসাবাদে তার অপর একজন সহযোগী কৌশলে দ্রুত পালিয়ে যায় বলে স্বীকার করে। পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী করে তার ডান হাতে থাকা প্লাষ্টিকের ব্যাগ হতে সর্বমোট ৪০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। আটক মোঃ আরমান টেকনাফ সদরের শীল বনিয়া পাড়ার সৈয়দ আলমে ছেলে।

জিজ্ঞাসাবাদে জানা যায়, আটক এবং পলাতক মাদক কারবারী দীর্ঘদিন যাবত মাদক ব্যবসায়ের সাথে জড়িত। তারা পরস্পর যোগসাজসে মাদকদ্রব্য ইয়াবা পার্শ্ববর্তী সীমান্তবর্তী এলাকা হতে সংগ্রহ করে নিজেদের হেফাজতে মজুদ করে থাকে। পরবর্তীতে মজুদকৃত ইয়াবার চালান কক্সবাজারের উখিয়ায় বিক্রয়ের পাশাপাশি তারা আর্থিকভাবে অধিক লাভবান হওয়ার জন্য নানাবিধ অভিনব পন্থায় মাদক উখিয়া থেকে কক্সবাজারের বিভিন্ন জায়গায় নিয়ে এসে বিক্রয় করে থাকে বলে জানায়। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে।

মন্তব্য করুন