বিনোদন প্রতিবেদক

প্রকাশিত: ২ জুন, ২০২৪, ০৪:৩১ পিএম

অনলাইন সংস্করণ

তাহসানের গানে উন্মাতাল সিডনি

তাহসান খান। ছবি সংগৃহীত

শনিবার (১ জুন) অস্ট্রেলিয়ায় সংগীত পরিবেশন করেছেন বাংলাদেশের জনপ্রিয় শিল্পী 'তাহসান খান ও তাঁর ব্যান্ড'।

অস্ট্রেলিয়ার অপ্সরা নগরী সিডনির নিউ সাউথ ওয়েলস ইউনিভার্সিটির সায়েন্স থিয়েটারে অনুষ্ঠিত হয়েছিল 'তাহসান খান লাইভ ইন সিডনি' শিরোনামের মনোজ্ঞ এই সংগীত সন্ধ্যা। রেমিয়ানস অস্ট্রেলিয়ার আয়োজনে সিডনির সংগীতপ্রেমী মানুষের ঢল নেমেছিল সেই সন্ধ্যায় সায়েন্স থিয়েটারে। মোম মজিদের উপস্থাপনায় অনুষ্ঠানটি ছিল এক অসাধারণ। এই আয়োজনের প্রধান পৃষ্ঠপোষক বাংলাদেশের ফ্যাশন ডিজাইনের অন্যতম খ্যাতনামা পথিকৃৎ আড়ং।

অনুষ্ঠানটির গ্রফিক্স ডিজাইন এবং গ্রাফিক্স ভিজ্যুয়ালাইজেশন করেন বাংলাদেশের বদরুল হাসান।

দক্ষিণ গোলার্ধে আজ ছিল শীতকালের প্রথমদিন। আবহাওয়া কিছুটা বৈরী। তারপরও অবিরাম বৃষ্টিকে উপেক্ষা করে তরুণ-তরুনীরা উপস্থিত হয়েছিল বহুল কাঙ্খিত এই অনুষ্ঠানে এবং পরিশেষে তাহসানের গানে উন্মত্ত হয়ে উঠেছিল সংগীতপ্রেমী মানুষেরা। সিডনির দর্শকরা আজ প্রত্যক্ষ স্বাক্ষী হয়ে রইলো জনপ্রিয়তম তারকার অনন্য পরিবেশনা। তাঁর কণ্ঠের জাদুতে বিমোহিত দর্শক-শ্রোতামন্ডলী স্মৃতিকাতর হয়ে উঠেছিলেন বারবার।

প্রতিটি গানের সাথে তাঁরা গলা মিলিয়ে গান গেয়েছেন, নেচে উঠেছেন সুরের তালে। দূর-দূরান্তের শহরগুলি থেকেও ফ্যানরা এসে মুগ্ধ হয়ে ফিরে গেছেন নিজ আলয়ে। তাঁরা গুনগুন সুরে তাহসানের গান গাইতে গাইতে ঘরে ফেরার পথে মনের অলিন্দে সঞ্চিত করেছেন মার্জিত ও সফল এক আয়োজনের অভিজ্ঞতাকে।

স্মরণীয় সন্ধ্যার শুরুতেই সংগীত পরিবেশন করেন স্থানীয় ব্যান্ড 'রকাহন'। যা ছিল দর্শকদের জন্য বাড়তি পাওনা। এমন উপলক্ষ্যকে কাজে লাগিয়ে বাংলাদেশের গৌরব ও সাংস্কৃতিক ঐতিহ্য জামদানি শাড়িকে বিশ্বের দরবারে উপস্থানের তরে তাহসানের গানের আগে ফ্যাশন শো'র আয়োজন করা হয়। বাংলাদেশের অহংকার জামদানি শাড়িই ছিল ফ্যাশন শো এর মূল থিম। ছোট্ট অথচ পরিশীলিত এই অংশটিও দর্শকদের প্রশংসা কুড়ায়।

'তাহসান খান লাইভ ইন সিডনি' অনুষ্ঠানের আয়োজকরা দর্শক-শ্রোতার উচ্ছাসকে আশীর্বাদরূপে গ্রহণ করেছেন। আরো কয়েক শতাধিক আগ্রহী দর্শকদের স্থানসংকুলান (টিকিট সরবরাহ) করতে না পারার জন্য তাঁরা গভীর দুঃখ প্রকাশ করেছেন। আয়োজকদের পক্ষে রেমিয়ানস অস্ট্রেলিয়ার প্রেসিডেন্ট সালেহ আহমেদ জামী উপস্থিত সকল দর্শক-শ্রোতা, যন্ত্রশিল্পী, কলা-কুশলী, আয়োজক-পৃষ্ঠপোষক, ব্যবস্থাপক, তরুণ ভলান্টিয়ার দল এবং নেপথ্যের কারিগরদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

মন্তব্য করুন