বগুড়া প্রতিনিধি

প্রকাশিত: ৯ মে, ২০২৪, ০১:১৫ এ এম

অনলাইন সংস্করণ

দুই মুক্তিযোদ্ধাকে টপকিয়ে জিতলেন এমপিপুত্র সজল

ছবি: রূপালী বাংলাদেশ

বগুড়ার সারিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে দুই বীর মুক্তিযোদ্ধাকে হারিয়ে চেয়ারম‍্যান নির্বাচিত হয়েছেন মোহাম্মেদ সাখাওয়াত হোসেন সজল। তিনি বগুড়া-১ আসনের প্রয়াত সাংস‍দ কৃষিবিদ আব্দুল মান্নান ও বর্তমান সাংসদ সাহাদারা মান্নানের একমাত্র পুত্র।  

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট গ্রহণ চলে। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে বগুড়ার সারিয়াকান্দি, সোনাতলা ও গাবতলী উপজেলার ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। সারিয়াকান্দি উপজেলার ৭১টি কেন্দ্রে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

৩৭ হাজার ২৪৮ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম‍্যান নির্বাচিত হয়েছেন মোহাম্মেদ সাখাওয়াত হোসেন সজল (আনারস প্রতীক)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি বীর মুক্তিযোদ্ধা রেজাউল করিম মন্টু মন্ডল (কাপ পিরিচ) পেয়েছেন ৬ হাজার ১৫৩ ভোট। তিনি বর্তমান চেয়ারম‍্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি। এছাড়া সাবেক উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা শাহজাহান আলী (ঘোড়া প্রতীক) ৩ হাজার ১২ ভোট পেয়েছেন।

সহকারী রিটার্নিং অফিসার আলী হোসেন ও উপজেলা নির্বাচন কর্মকর্তা সোহাগ চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন। 

এদিকে ভাইস চেয়ারম্যান পদে ১৮ হাজার ৯৭৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন লিখন মিয়া (টিউবওয়েল)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ইউনুস আলী (তালা প্রতীক) পেয়েছেন ১০ হাজার ৩৭ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২৬ হাজার ২৩৭ ভোট পেয়ে কুলছুমা পারভীন শাপলা (প্রজাপতি) নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শাহিনুর বেগম (ফুটবল) পেয়েছেন ১৯ হাজার ৯৫০ ভোট।

মন্তব্য করুন