কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

প্রকাশিত: ১৩ মার্চ, ২০২৪, ০৭:০৩ পিএম

অনলাইন সংস্করণ

পল্লী বিদ্যুৎ এর অবৈধ বাণিজ্য, জরিমানা দিলেন বোরহান!

ছবি রূপালী বাংলাদেশ।

কিশোরগঞ্জের কুলিয়ারচরে অবৈধ বিদ্যুৎ ব্যবহার করায় জরিমানা দিলেন বোরহান উদ্দিন(৩৫) নামের এক ব্যাক্তি। তিনি উপজেলার বাজরা এলাকার মৃত ইসলাম উদ্দিনের ছেলে।

বোরহান  উদ্দিন প্রায় ৭ বছর ধরে একটি পোল্ট্রি খামার চালিয়ে আসছেন। খামারে ১০০ ওয়াট বিদ্যুতের লাল লাইট ১৪৫টি, নিজ বাস গৃহে ৪টিসহ কয়েকটি ফ্যান, ১টি ফ্রিজ, ৫টি সাদা লাইট ও ১টি মোটর পাম্পসহ অন্যান্য কাজে মাসে প্রায় এক হাজারেরও বেশি ইউনিট অবৈধ সংযোগে বিদ্যুৎ ক্ষয় করেন। অন্যদিকে তার বৈধ সংযোগ এর হিসাব নং ২১০এর ২৭/১৫ এবং ২১০ এর ২৭/১৮ তে প্রতি মাসে বিল আসে  মাত্র কয়েক ইউনিট। অবৈধ বিদ্যুৎ ব্যবহারের অপরাধে চলতি বছরের ৫ মার্চ তাকে  ৫২৩১৩ টাকা জরিমানা করে কুলিয়ারচর জোনাল অফিস, নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি- ২। 

স্থানীয়রা বলেন, বোরহান উদ্দিন বিগত ৭ বছর ধরে পোল্ট্রি খামার ও বাড়িতে অবৈধ সংযোগে বিদ্যুৎ ব্যবহার করে আসছে। বোরহান উদ্দিন বিদ্যুৎ অফিসের লোকজনকে আর্থিক সুবিধা দিচ্ছে বলে তারা এ পর্যন্ত কোন ব্যবস্থা নেয়নি।

কুলিয়ারচর জোনাল অফিস এর ডেপুটি জেনারেল ম্যানেজার মোঃ আল আমিন জানান, কমিটির মাধ্যমে বোরহান উদ্দিনের অবৈধ বিদ্যুৎ এর হিসাব নিকাশ  করে সর্বশেষ প্রায় ৪০ দিনের মত সময়ের ১০২০ ইউনিট বিদ্যুতের মূল্য নির্ধারণ করে ৫২৩১৩ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

এ বিষয়ে বোরহান উদ্দিন বলেন, আমার সাথে আমার বন্ধু সুমন মিয়াও শেয়ার রয়েছে। খামারের সকল হিসাব নিকাশ তার কাছে।

 

নরসিংদী পল্লী বিদ্যুৎ সমিতি- ২ এর জেনারেল ম্যানেজার শেখ মনোয়ার মোরশেদ এর সাথে যোগাযোগ করা হলে তিনি সাংবাদিকদের বলেন,  আমাদের নিতীমালা অনুযায়ী কাউকে সর্বনিম্ন দুই মাস অথবা ছয় মাসের জরিমানা করা যায়। ব্যাপারটা আমি একটু খোঁজ নিয়ে দেখছি।

মন্তব্য করুন