অনলাইন ডেস্ক

প্রকাশিত: ৭ মে, ২০২৪, ১১:০৭ এ এম

অনলাইন সংস্করণ

পাবনায় ২৩ লাখ টাকাসহ উপজেলা চেয়ারম্যান আটক

ছবি সংগৃহীত

পাবনার সুজানগর উপজেলা চেয়ারম্যান প্রার্থী ও আওয়ামী লীগ নেতা শাহীনুজ্জামান শাহীনসহ ১১ জনকে আটক করেছে র‍্যাব। এ সময় উপজেলা নির্বাচনি কাজে ব্যবহৃত শাহীনের একটি গাড়ি ও গাড়ির ভেতর থেকে প্রায় ২৩ লাখ টাকা জব্দ করা হয়েছে।

সুজানগরের চর ভবানীপুরের নির্বাচনি এলাকা থেকে সোমবার রাত সাড়ে ১২টার দিকে তাদের আটক করেন র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের সদস্যরা।

শাহীন সুজানগর উপজেলা পরিষদের বর্তমান চেয়াড়ম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এবারের উপজেলা নির্বাচনে তিনি চেয়ারম্যান প্রার্থী।

র‌্যাব-১২ পাবনা ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর এহতেশামুল হক খান বলেন, ‘আগামী ৮ মে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপে সুজানগর উপজেলা নির্বাচন উপলক্ষে র‌্যাবের নিয়মিত টহল দল সুজানগরের চর ভবানীপুর এলাকায় টহল দিচ্ছিল। এ সময় সন্দেহ হওয়ায় উপজেলা চেয়ারম্যান প্রার্থী শাহীনুজ্জামান শাহীন ও তার ১০ সহযোগীকে আটক করা হয়।

‘এ ছাড়া তার গাড়িতে রাখা দুই ব্যাগ ভর্তি ২২ লাখ ৮২ হাজার ৭০০ টাকা ও নির্বাচনি কাজে ব্যবহৃত একটি গাড়ি জব্দ করা হয়।’

র‌্যাব কমান্ডার বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, টাকাগুলো অসৎ উদ্দেশ্য নিয়ে নির্বাচনে ভোটারদের বিভিন্নভাবে প্রভাবিত করার জন্য রাখা হয়েছিল। জেলা রিটার্নিং কর্মকর্তাকে বিষয়টি জানানো হয়েছে। তিনি এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা নেবেন।’

আগামী ৮ মে পাবনার সুজানগর উপজেলা পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে আনারস প্রতীকের শাহীনুজ্জামান শাহীনের সঙ্গে একমাত্র প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল ওহাব (মোটরসাইকেল)।

মন্তব্য করুন