রূপালী প্রতিবেদক

প্রকাশিত: ৩১ মে, ২০২৪, ১২:৫৮ এ এম

অনলাইন সংস্করণ

পুলিশ হকিতে চ্যাম্পিয়ন ডিএমপি

ছবি: রূপালী বাংলাদেশ

বাংলাদেশ পুলিশ হকি চ্যাম্পিয়নশিপ-২০২৩-এ চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। চরম প্রতিদ্ব›িদ্বতাপূর্ণ ম্যাচে এপিবিএনকে ৪-১ গোলে পরাজিত করে চ্যাম্পিয়ন হয় ডিএমপি। এ নিয়ে টানা ১৮ বার ও সর্বাধিক ২৩ বার চ্যাম্পিয়ন হলো ডিএমপি।

বৃহস্পতিবার বিকেলে মাওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে ‘বাংলাদেশ পুলিশ হকি চ্যাম্পিয়নশিপ-২০২৩’ এর ফাইনাল ম্যাচ ও পুরস্কার বিতরণী পর্ব অনুষ্ঠিত হয়।


খেলায় ডিএমপির পক্ষে নাহিদ চৌধুরী লাবু দুটি, রানা দাস একটি ও রাশেদ একটি গোল করেন। এপিবিএন এর পক্ষে একটি গোল করেন ইব্রাহীম। খেলায় সেরা খেলোয়াড়ের পুরস্কার পান ডিএমপির নাহিদ চৌধুরী লাবু।
খেলা শেষে বিজিত ও বিজয়ী দলের হাতে ট্রফি তুলে দেন চূড়ান্ত প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের প্রধান অতিথি ও বাংলাদেশ পুলিশ হকি ক্লাবের সভাপতি অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপস্পু-পুলিশ হেডকোয়ার্টার্স) মোঃ আতিকুল ইসলাম।


বিজয়ী ও রানার্স আপ দলকে অভিনন্দন জানিয়ে প্রধান অতিথি বলেন, হকি একটি ভিন্ন মাত্রার খেলা। ফুটবল, ক্রিকেট, বাস্কেটবল এই খেলার মতো ইচ্ছে করলেই এটা খেলা যায়না। আমাদের পুলিশের হকি খেলার তেমন কোন মাঠ নেই তবুও তারা অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছে। আমরা চেষ্টা করছি পুলিশের জন্য পূর্বাচলে স্বতন্ত্র একটি হকি মাঠের ব্যবস্থা করতে। এটি তৈরি হয়ে গেলে তখন পুলিশে অনেক খেলোয়ার তৈরি হবে। তিনি বলেন, আজকে ডিএমপি অনেক ভালো খেলেছে। এজন্য তারা চ্যাম্পিয়ন হতে পেরেছে, আমি ডিএমপিকে অভিনন্দন জানাচ্ছি।


খেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুলিশ হেডকোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি (ফিন্যান্স) আবু হাসান মুহম্মদ তারিক, অতিরিক্ত আইজিপি (ডেভেলপমেন্ট) তওফিক মাহবুব চৌধুরী এবং ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস্) ড. খঃ মহিদ উদ্দিন (অতিরিক্ত আইজিপি পদে পদোন্নতিপ্রাপ্ত) সহ পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন