ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশিত: ১৩ জুন, ২০২৪, ০৯:৫৯ পিএম

অনলাইন সংস্করণ

প্রতিবন্ধী ভাতাভোগীদের অর্থ আত্মসাত, গ্রেফতার ৩

ছবি: রূপালী বাংলাদেশ

প্রযুক্তিকে কাজে লাগিয়ে ঠাকুরগাঁওয়ে প্রতিবন্ধী ভাতা ভোগীদের অর্থ আত্মসাতকারী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে ঠাকুরগাঁও পুলিশ সুপার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে ঠাকুরগাঁও পুলিশ সুপার উত্তম প্রসাদ পাঠক (পিপিএম-সেবা) বিষয়টি নিশ্চিত করেন। গত মঙ্গলবার এই প্রতারক চক্রটিকে ধরার উদ্দেশ্যে জেলা পুলিশের একটি চৌকস টিম গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানা এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে  প্রতারক চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন: গাইবান্ধা জেলার কবিন গোবিন্দগঞ্জ থানার মোন্নাপাড়া গ্রামের মিহির উদ্দিনের ছেলে আজম হক, একই এলাকার চন্ডিপুর গ্রামের মোশারফ হোসেনের ছেলে কামরুল ইসলাম এবং বিশ্বনাথপুর গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে শাকিল। গ্রেফতারকৃতদের নিকট থেকে প্রতারণার কাজে ব্যবহৃত বিভিন্ন মোবাইল ফোন, সিম, বায়োমেট্রিক রেজিস্ট্রেশন এর কিট, অর্থ লেনদেনের রেকর্ডপত্র ও সিপিইউ জব্দ করা হয়েছে।

পুলিশ সৃুপার  বলেন, ডিজিটাল প্রযুক্তির অপব্যবহার করে সামাজিক নিরাপত্তা বেষ্টনীর আওতাভুক্ত অসংখ্য প্রতিবন্ধী ভাতাভোগীদের অর্থ আত্মসাৎকারী সংঘবদ্ধ অপরাধী চক্রের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারের সময় তাদের কাছে প্রতারণার কাজে ব্যবহৃত বিপুল পরিমাণ সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

তিনি জানান, একটি সংঘবদ্ধ ডিজিটাল প্রতারক চক্র বিভিন্ন ডিজিটাল প্রযুক্তির অপব্যবহার করে প্রতিবন্ধী ভাতা-ভোগীদের রক্ষিত ভাতার অর্থ আত্মসাৎ করে নিচ্ছে মর্মে রাণীশংকৈল থানায় একটি অভিযোগ দাখিল হয়।

অভিযোগের প্রেক্ষিতে তদন্ত করে জানা যায়, রাণীশংকৈল থানার আরো ২ জনেরসহ সারাদেশ ব্যাপী শত শত প্রতিবন্ধী ভাতা-ভোগীর মোবাইল ফিনান্সিয়াল সার্ভিস একাউন্ট (বিকাশ/ নগদ) থেকে প্রতারক চক্রটি অর্থ আত্মসাৎ করছে।

মন্তব্য করুন